২০ মে ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এবার বিয়ের তালিকায় যোগ হলেন লিটন

স্পোর্টস রিপোর্টার ॥ ক্রিকেটারদের বিয়ের ধুম পড়েছে। এবার সেই তালিকায় যুক্ত হলেন লিটন কুমার দাসও। বিশ্বকাপের দলে সুযোগ পেয়েই বিশ্বকাপের পর বিয়ের পিঁড়িতে বসবেন লিটন।

নিউজিল্যান্ড সফরের পর ওয়ানডে বিশ্বকাপের আগে ক্রিকেটারদের বিয়ের ধুম লেগেছিল। সাব্বির রহমান রুম্মন আকদ সেরেছেন। মেহেদী হাসান মিরাজের বিয়ের কাজ সম্পন্ন হয়েছে। মুস্তাফিজুর রহমানও বিয়ে করেছেন। মুমিনুল হকও আজ বিয়ের অনুষ্ঠান করছেন। বাকিরা বিয়ের কাজ সেরে রাখলেও আয়োজন হবে বিশ্বকাপের পর।

নিউজিল্যান্ড সফর শেষে বিশ্রামে ছিলেন ক্রিকেটাররা। আবার ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগও খেলেছেন। ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলার কবল থেকে অল্পের জন্য ক্রিকেটাররা প্রাণে বেঁচে যান। কেউ সেই দুঃসহ স্মৃতিগুলো ভুলতে ক্রিকেটের মাঝেই থাকতে চেয়েছেন। থাকছেনও। ঢাকা প্রিমিয়ার লীগ খেলছেন। কেউ আবার পরিবারের সঙ্গে থেকে এই দুঃস্মৃতি ভুলতে চেয়েছেন। এর মাঝে আবার বিয়ের কাজটিও সেরে রেখেছেন। আন্তর্জাতিক ক্রিকেট থেকে যে অনেকদিনের ছুটি মিলেছে। ৩০ মে থেকে বিশ্বকাপ শুরু হবে। এর আগে ৫ মে থেকে আয়ারল্যান্ডে তিনজাতি সিরিজ রয়েছে। তার আগে ক্রিকেটারদের কোন আন্তর্জাতিক সূচী নেই। তাই ক্রিকেটাররা হাতে পাওয়া দেড়মাস উপভোগ করতে চেয়েছেন। ক্রাইস্টচার্চ স্মৃতি ভুলে আবার পুরোদমে ক্রিকেটে মনোনিবেশ করতে চেয়েছেন।

নিউজিল্যান্ড সফরে ওয়ানডে সিরিজ খেলেই দেশে ফিরেন সাব্বির। তার সময়টাও ভাল যায়। বাজে ফর্ম দূর হয়। ঘরোয়া পরিবেশে বিয়ের কাজ সারেন সাব্বির। মিরাজও সেই কাজ করেছেন। মুস্তাফিজও একই পথের পথিক হয়েছেন। আজ মুমিনুলও একই পথ ধরছেন। বৃহস্পতিবার লিটনও ছেলেপক্ষের কাজ সেরে রেখেছেন। আংটি পরানো হয়েছে তাকে। আর লিটনের বিয়ে ২৮ জুলাই হবে।

হিন্দু রীতি অনুসারে আশীর্বাদ বলা হয় আর ইসলামী রীতিতে বাগদান। লিটনের আশীর্বাদ হয়েছে বৃহস্পতিবার। নিজ জন্মস্থান দিনাজপুরে লিটনের আশীর্বাদ হয়েছে। পাত্রী দেবশ্রী বিশ্বাস সঞ্চিতার বাড়িও দিনাজপুরে। ছেলেপক্ষ কনেপক্ষের বাড়িতে গিয়ে আংটি পরিয়ে আশীর্বাদের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেছে। লিটনের জীবন সঙ্গিনীর নাম দেবশ্রী বিশ্বাস সঞ্চিতা। সে এমবিএ করছেন।