২০ মে ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জুতা ছোঁড়া হল বিজেপি মুখপাত্রকে

জুতা ছোঁড়া হল বিজেপি মুখপাত্রকে

অনলাইন ডেস্ক ॥ দিল্লিতে সংবাদ সম্মেলনে বক্তব্য দিচ্ছিলেন ক্ষমতাসীন দল বিজেপির জাতীয় মুখপাত্র তথা বিদায়ী সাংসদ জিভিএল নরসিমা রাও ৷ আচমকা তার দিকে ছুটে আসে কারও ছুড়ে মারা একটি জুতা। সেটি অবশ্য নরসিমা রাওয়ের গায়ে লাগেনি। তার সামনে মাইক্রোফোনের পাশ দিয়ে গিয়ে জুতাটি পড়ে এক পাশে।

ঘটনার আকস্মিকতায় মুহূর্তের নীরবতা শেষে শোরগোল পড়ে যায় গোটা বিজেপি অফিসে। পরে আটক করা হয় সন্দেহভাজন ব্যক্তিকে।

গোটা দেশের রাজ্যে রাজ্যে যখন ভোট উৎসব চলছে, তখন খোদ দিল্লিতেই বিজেপি নেতাকে এভাবে হেনস্থা করার ঘটনায় হইচই পড়ে গেছে।

ঘটনাটির জন্য ইতিমধ্যে কংগ্রেসকে দায়ী করেছেন নরসিমা রাও। আর তিনি যখন কংগ্রেসের সমালোচনা করে বক্তব্য দিচ্ছিলেন তখনই ছুটে আসে জুতা। তার দাবি, অভিযুক্ত ব্যক্তি কংগ্রেস অনুপ্রাণিত বলেই এমন ঘটনা ঘটিয়েছেন।

জানা গেছে, জুতো নিক্ষেপকারী হিসেবে যাকে অভিযুক্ত করা হচ্ছে, শক্তি ভার্গভ নামের সেই ব্যক্তি পেশায় একজন চিকিৎসক। তার কাছ থেকে কানপুরের একটি হাসপাতালের ভিজিটিং কার্ড পাওয়া গেছে। মূলত মালেগাঁও বিস্ফোরণে নাম জড়ানো সাধ্বী প্রজ্ঞাকে বিজেপি প্রার্থী করায় ক্ষুব্ধ হয়ে তিনি এমনটা করেছেন বলে জানা গেছে।

বিজেপির জাতীয় মুখপাত্র জিভিএল নরসিমা রাও সংবাদ সম্মেলনে দেশে হিন্দুদের বদনাম করার জন্য কংগ্রেসকে দায়ী করছিলেন, আর ঠিক সেই সময়ই জুতা ছুড়ে মারেন শক্তি ভার্গভ। জানা গেছে, ফেসবুকে ক্ষমতাসীন সরকারের সমালোচনায় মুখর এই শক্তি ভার্গভ। আটক হওয়ার পর থানায় এখনও পুলিশি জেরার মুখে আছেন তিনি।

ভারতের লোকসভা নির্বাচনে আজ বৃহস্পতিবার দ্বিতীয় দফার ভোট শেষ হয়েছে। এবারের ছয় ধাপের নির্বাচনে ভোট নেওয়া শুরু হয় গত ১১ এপ্রিল।