২৫ মে ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বরিশালে শ্রমিক নির্যাতন প্রতিরোধে বিক্ষোভ

  বরিশালে শ্রমিক নির্যাতন প্রতিরোধে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ শ্রমিক আন্দোলনে পুলিশের দমন-পীড়ন বন্ধ, শ্রমিক নেতৃবৃন্দের নামে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার এবং সারাদেশে পাটকল, নৌ-যান শ্রমিকসহ সকল শ্রমিকদের ন্যায্য দাবি মেনে নেয়া, প্রয়োজনীয় নীতিমালা প্রনয়ন করে ব্যাটারিচালিত রিকসার লাইসেন্স দেয়াসহ চারদফা দাবি আদায়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বেলা এগারোটায় সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের জেলা কমিটির আয়োজনে নগরীর দলীয় কার্যালয় থেকে লাল পতাকা নিয়ে বিক্ষোভ মিছিল বের করে অশ্বিনী কুমার টাউন হলের সামনে প্রতিবাদ সভা করা হয়। জেলা বাসদ এর সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন বাসদের জেলা কমিটির আহবায়ক এমরান হাবিব রুমন, শ্রমিক ফ্রন্টের নেতা শহিদুল ইসলাম, মহসিন মীর, বাবুল তালুকদার, দুলাল মল্লিক, জেলা ছাত্র ফ্রন্টের সভাপতি শন্তু মিত্র, নাসরিন আক্তার টুম্পা প্রমুখ।

বক্তারা বলেন, ২০১৮ সালের ১৯ এপ্রিল রিকসা-শ্রমিকদের বাসুন ও খোড়া নিয়ে ভুখা মিছিলে পুলিশ ব্যাপক লাঠিচার্জ করে শ্রমিক নেতাদের গ্রেফতার করে মামলার জড়িয়ে দেয়। ওই ঘটনার এক বছর পূর্তিতে প্রতিবছর ১৯ এপ্রিল বরিশালে শ্রমিক নির্যাতন প্রতিরোধ দিবস পালন করা হবে বলেও বক্তারা উল্লেখ করেন।