২৫ মে ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আলোকচিত্রে আবহমান বাংলার বিচিত্র রূপ

স্টাফ রিপোর্টার ॥ প্রতিটি ছবি মেলে ধরেছে আবহমান বাংলার বিচিত্র রূপ। ফুলে ফুলে সজ্জিত প্রান্তরের পাশাপাশি রয়েছে প্রান্তিক মানুষের যাপিত জীবনচিত্র। এভাবেই রূপসী বাংলার রূপময়তা ফ্রেমবন্দী করেছেন আলোকচিত্রীরা। সেই আলোকচিত্রীরা প্রত্যেকেই দেশের বিভিন্ন গণমাধ্যমে কর্মরত। তাদের তোলা ছবি নিয়ে শুক্রবার থেকে শুরু হলো তিনদিনের ‘রূপসী বাংলা জাতীয় ফটো প্রদর্শনী’। সে সঙ্গে অনুষ্ঠিত হয়েছে প্রতিযোগিতাও। সম্মাননা জানানো হয়েছে প্রয়াত তিন আলোকচিত্র সাংবাদিক এস এম মোজাম্মিল হোসেন, মোশারফ হোসেন লাল ও জহিরুল হককে। শিল্পকলা একাডেমির সহযোগিতায় এ প্রদর্শনীর আয়োজন করেছে বাংলাদেশ ফটো জার্নালিস্ট এ্যাসোসিয়েশন।

শুক্রবার সকালে শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

হাছান মাহমুদ বলেন, একটি ছবি অনেক সময় গবেষণার বিষয় হয়ে দাঁড়ায়। পৃথিবীর অনেক বিখ্যাত ছবি গবেষণার বিষয় হয়েছে। একটি ছবি মানুষের তৃতীয় নয়ন খুলে দিতে পারে। কোন সংবাদ অনেক সময় ছবি ছাড়া অসম্পূর্ণ।

তিন দিনের এ প্রদর্শনীতে ৬৫ জন আলোকচিত্র সাংবাদিকের ৬৫টি আলোকচিত্র ঠাঁই পেয়েছে। কাল রবিবার পর্যন্ত প্রতিদিন সকাল ১১টা থেকে রাত আটটা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে প্রদর্শনী।