১৯ অক্টোবর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টানা দুই জয় নাদালের

স্পোর্টস রিপোর্টার ॥ মন্টে কার্লো মাস্টার্সে টানা দুই জয় পেয়েছেন রাফায়েল নাদাল। রাউন্ড অব সিক্সটিনের ম্যাচে বৃহস্পতিবার তিনি গ্রিগর দিমিত্রোভকেও পরাজিত করেন। স্প্যানিশ টেনিস তারকা এদিন ৬-৪ এবং ৬-১ গেমে দিমিত্রোভকে পরাজিত করে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালের টিকেট নিশ্চিত করেন। সেই সঙ্গে মন্টে কার্লো মাস্টার্সের ৭০তম ম্যাচ জয়ের রেকর্ড গড়েন বর্তমান বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের দুই নম্বরে থাকা এই খেলোয়াড়।

মন্টে কার্লোতে একক রাজত্ব চলছে নাদালের। এই টুর্নামেন্টে ১১বার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছেন তিনি। এবার ১২তম শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে কোর্টে নামেন এই স্প্যানিয়ার্ড। টুর্নামেন্টের প্রথম ম্যাচে স্বদেশী রবার্তো বাতিস্তা অগাটকে পরাজিত করে ক্লে-কোর্টের মিশন শুরু করেন তিনি। সেই ম্যাচের শেষে নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে নাদাল বলেন, ক্লে-কোর্টের শুরুতেই আপনার লক্ষ্য হবে নতুন কিছু যোগ করা। তবে আজ আমার যা করার প্রয়োজন পড়েছে ঠিক সেটাই করেছি। তাছাড়া প্রায় এক বছরের মধ্যে ক্লে-কোর্টে এটাই আমার প্রথম ম্যাচ। চেষ্টা করেছি সঠিক পথে খেলতে এবং সুযোগের সময় ফোরহ্যান্ডের সৌজন্যে কোর্টে দাপট দেখাতে। কখনও কখনও ভলিও করেছি। তবে এটা খুব ভাল খবর যে, ম্যাচের নিয়ন্ত্রণ আমার হাতেই ছিল।

মন্টে কার্লো মাস্টার্সের শিরোপা ধরে রাখার পথে নাদালের সামনে এখন বাধা গুইদো পেল্লা। কোয়ার্টার ফাইনালে যে আর্জেন্টিনার এই খেলোয়াড়ের মুখোমুখি হবেন বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের সাবেক নাম্বার ওয়ান এই তারকা। সুদীর্ঘ ক্যারিয়ারে ১৭টি গ্র্যান্ডস্লাম জিতেছেন এই স্প্যানিয়ার্ড। চলতি মৌসুমের শুরুটাও বেশ ভালভাবে করেছিলেন তিনি। মৌসুমের প্রথম গ্র্যান্ডস্লাম টুর্নামেন্টের ফাইনালেও জায়গা করে নিয়েছিলেন নাদাল। কিন্তু দুর্ভাগ্য তার। শিরোপার লড়াইয়ে নিজেকে মেলে ধরতে পারেননি তিনি। ফাইনাল ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী নোভাক জোকোভিচের কাছে লজ্জাজনকভাবে হেরে যান নাদাল।