২২ অক্টোবর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সরকারী চাকরিতে বসয়সসীমা ৩৫ করার দাবিতে শাহবাগে অবস্থান

বিশ^বিদ্যালয় রিপোর্টার ॥ সরকারী চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে শাহবাগে অবস্থান কর্মসূচী পালন করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ। এ সময় পুলিশ সাত অবস্থানকারীকে আটক করে শাহবাগ থানায় নিয়ে যায়।

শনিবার বিকেল ৩টায় শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে পূর্বঘোষিত সমাবেশ কর্মসূচী পালন করতে গেলে সমাবেশ শুরুতেই পরিষদের সাত নেতাকে আটক করে শাহবাগ থানায় নিয়ে যায় পুলিশ। পরে বিকেল পাঁচটার পর থেকে আটককৃতদের মুক্তি এবং চাকরির বয়সসীমা ৩৫ করার দাবিতে ঢাকা বিশ^বিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান নেয় আন্দোলনকারীরা।

আটককৃত আন্দোলনকারীরা হলো পরিষদের তিন যুগ্ম আহ্বায়ক হারুন-অর রশিদ, আনিসুল হক, মোঃ শামীম রেজা ও বিনয় বিশ^াস, আরিফ হোসেন, মনসুর আলী এবং আরিফুল ইসলামকে।

রাজু ভাস্কর্যে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের যুগ্ম আহ্বায়ক সাবেক জগন্নাথ বিশ^বিদ্যালয়ের ছাত্র মোঃ ইউসুফ জামিল বলেন, আমাদের পূর্বঘোষিত কর্মসূচীতে অংশ নেয়ার জন্য দেশের দূর-দূরান্ত থেকে বিভিন্ন পাবলিক বিশ^বিদ্যালয় ও জাতীয় বিশ^বিদ্যালয়ের পাস করা শিক্ষার্থীরা আসে। তারা আগে থেকেই জাতীয় জাদুঘরের সামনে ছিল। কিন্তু দুপুর ৩টার দিকে পুলিশ সুপরিকল্পিতভাবে আমাদের কেন্দ্রীয় কমিটির তিনজন যুগ্ম আহ্বায়কসহ আরও ৪ জনকে ডেকে নিয়ে গিয়ে আটক করে থানায় নিয়ে যায়। এখনও পর্যন্ত তাদের ছেড়ে দেয়া হয়নি। তাহলে তো তাদের গ্রেপ্তার করে রেখেছে। এই আন্দোলনকে নস্যাৎ করার জন্য পুলিশ তাদের ধরে নিয়ে যায়। আমরা বিক্ষিপ্তভাবে এখানে সেখানে অবস্থান করার পর আমরা এখানে রাজু ভাস্কর্যে অবস্থান করছি।

এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হাসান বলেন, সমাবেশের বিষয়ে তারা পুলিশকে আগে থেকে অবহিত করেননি। হঠাৎ করেই তারা রাস্তা অবরোধ করতে এসেছেন। এতে জনগণ ভোগান্তিতে পড়বে। তাই কর্মসূচী থেকে কয়েকজনকে ডেকে থানায় নেয়া হয়েছে। তাদের প্রেসক্লাবে কর্মসূচী করার জন্য অনুরোধ করা হয়েছে। প্রেসক্লাবে যেতে চাইলেই তাদের ছেড়ে দেয়া হবে।