২৪ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মুম্বাইকে হারাল স্মিথের রাজস্থান

  • আইপিএল

স্পোর্টস রিপোর্টার ॥ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) এবার শুরু থেকে রাজস্থান রয়্যালসকে নেতৃত্ব দিচ্ছিলেন অজিঙ্কা রাহানে। কিন্তু বিশ্বকাপ দলে জায়গা না পাওয়া তারকার এখানেও সময়টা ভাল যাচ্ছিল না। আট ম্যাচের ছয়টিতে হেরে ছিল পয়েন্ট টেবিলের নীচের দিকে। রাহানের পরিবর্তে স্টিভেন স্মিথকে অধিনায়ক করেই বদলে গেল রাজস্থান। শনিবার শক্তিশালী মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ৫ উইকেটের বড় জয় পেয়েছে রয়্যালস শিবির। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৬১ রান করে রোহিত শর্মার মুম্বাই। জবাবে সাঞ্জু স্যামসন (১৯ বলে ৩৫), স্মিথের ক্যাপ্টেন্সনক অপরাজিত ৫৯* (৪৮ বলে, ৫ চার, ১ ছক্কায়) ও রিয়ান পরাগের (২৯ বলে ৪৩) ব্যাটিং দৃঢ়তায় ৫ উইকেট হারিয়ে ৫ বল আগেই লক্ষ্যে পৌঁছে যায় রাজস্থান।

এর আগে প্রতিপক্ষ রাজস্থানের ঘরের মাঠ জয়পুরের সাওয়াই মানসিংহ স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নেমে দলীয় ১১ রানে প্রথম উইকেট হারায় মুম্বাই। শ্রেয়াস গোপালের বলে ফিরতি ক্যাচ দিয়ে ফেরেন অধিনায়ক রোহিত (৫)। তবে দ্বিতীয় উইকেট জুটিতে কুইন্টন ডি কক ও সূর্যকুমার যাদব মিলে মুম্বাইকে লড়াইয়ে ফেরান। দু’জনে মিলে গড়েন ৯৭ রানের বড় জুটি। যাদব স্টুয়ার্ট বিনির বলে ৩৪ রান করে ফিরে গেলেও দারুণ ফর্মে থাকা ডি কক চলতি আসরে রাজস্থানের বিপক্ষে তুলে নেন নিজের দ্বিতীয় ফিফটি। যদিও ব্যক্তিগত ৬৫ রানে এই উইকেটরক্ষক ব্যাটসম্যান সাজঘরে ফিরে যাওয়ার পর দায়িত্ব নিয়ে ইনিংস শেষ করে আসতে পারেনি মুম্বাইয়ের আর কোন ব্যাটসম্যান।

হারদিক পা-িয়া ২৩ রান করলেও কাইরন পোলার্ড বড় শট খেলতে গিয়ে বোল্ড হয়ে ফিরে যান মাত্র ১০ রান করে। বেন কাটিংয়ের ৯ বলে ১৩ রানের ছোট একটি ইনিংসে ১৬১ রানে থামে সফরকারীদের রানের চাকা। রাজস্থানের হয়ে ২ উইকেট নেন গোপাল। বল টেম্পারিং কলঙ্কে নিষিদ্ধ হওয়ার পর দ্বিতীয়বার কোন দলের নেতৃত্ব পেলেন সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভেন স্মিথ।