১০ ডিসেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মাইলস্টোন কলেজ ॥ অনন্য এক ক্যাম্পাস

মাইলস্টোন কলেজ। রাজধানীর উত্তরায় অবস্থিত শিক্ষা প্রতিষ্ঠান। এম.এন.আর.এস ট্রাস্ট কর্তৃক পরিচালিত মাইলস্টোন কলেজের প্রতিষ্ঠাতা রাজউক উত্তরা মডেল কলেজের প্রাক্তন প্রতিষ্ঠাতা অধ্যক্ষ কর্নেল নুরন্ নবী (অব.)। মাইলস্টোন প্রতিষ্ঠার পর বেশ ক’বছর অধ্যক্ষের দায়িত্ব পালন করলেও বর্তমানে তিনি উপদেষ্টা হিসেবে দিক-নির্দেশনা দিয়ে আসছেন। ২০০৮ সালে ঢাকা শিক্ষাবোর্ডের সেরা শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি অর্জন করেছে মাইলস্টোন কলেজ। প্রতিষ্ঠার পর মেধা তালিকা পদ্ধতি থাকাকালীন ১৩ বার দেশসেরা ও বোর্ডের মেধা তালিকায় স্থান, সর্বোচ্চ সংখ্যক ছাত্রছাত্রী নিয়ে শতভাগ পাসসহ বোর্ড এবং পাবলিক পরীক্ষায় মাইলস্টোন কলেজের রয়েছে ধারাবাহিক সাফল্যের এক বিস্ময়কর রেকর্ড।

একাডেমিক পর্ষদ : মানসম্মত ও পরিপূর্ণ একাডেমিক পর্ষদ নিয়ে চলছে মাইলস্টোন কলেজ। বর্তমানে এ প্রতিষ্ঠানের অধ্যক্ষ পদে কর্মরত আছেন বরিশাল ও মির্জাপুর ক্যাডেট কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর মোঃ সহিদুল ইসলাম। উত্তরা মডেল টাউন ক্যাম্পাসের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন লে. কর্নেল এম কামালউদ্দিন ভূঁইয়া (অব.)। মাইলস্টোন কলেজের পরিচালক (প্রশাসন) হিসেবে কর্মরত আছেন মো. মাসুদ আলম। তরুণ এই ব্যক্তিত্বের প্রশাসনিক দিক নির্দেশনা মাইলস্টোন কলেজকে করেছে আরও সাফল্যময়। এখানে আছে ৪১৫ জন অভিজ্ঞ ও সুদক্ষ শিক্ষক কর্মকর্তা।

অবকাঠামোগত : একটি শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোগত দিক বিবেচনা করলে অবশ্যই এগিয়ে থাকবে মাইলস্টোন কলেজ। উত্তরা মডেল টাউন ক্যাম্পাস ছাড়াও উত্তরা তৃতীয় প্রকল্পে মেট্রোরেল স্টেশন সংলগ্ন দিয়াবাড়ীতে ২০ বিঘার সুবিশাল এলাকাজুড়ে রয়েছে মাইলস্টোন কলেজের নিজস্ব ক্যাম্পাস।

সহশিক্ষা কার্যক্রম : একাডেমিকভাবে সেরা ফলাফল অর্জনের পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমেও নিজেদের সেরা নৈপুর্ণ প্রদর্শনে সক্ষম মাইলস্টোন কলেজ। বিতর্ক, বিজ্ঞান, কুইজ, আবৃত্তি, সঙ্গীত, ক্রিকেট, ফুটবল, হ্যান্ডবল, ফটোগ্রাফি প্রতিটি বিষয়ভিত্তিক ক্লাবের মাধ্যমে সারা বছরই চর্চা হয় সহশিক্ষা কার্যক্রমের।

মেধাবৃত্তি ও আর্থিক সুবিধা : মাইলস্টোন কলেজে অধ্যয়নরত ছাত্রছাত্রীরা এম.এন.আর.এস ট্রাস্ট কর্তৃক প্রদত্ত বৃত্তি সুবিধা লাভ করে থাকে। এছাড়া মেধাভিত্তিক ও আর্থিক বিবেচনায় ছাত্রছাত্রীদের অর্ধ বেতন ও বিনাবেতনে পড়ার সুযোগ প্রদান করে থাকে।

যোগাযোগ ঃ ৪৪ গরীব-এ নেওয়াজ এভিনিউ, সেক্টর-১১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০।

শাহ বুলবুল

এই মাত্রা পাওয়া