২০ মে ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জরুরি বৈঠক ডেকেছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী

জরুরি বৈঠক ডেকেছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক ॥ শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলায় শতাধিক মানুষের প্রাণহানির পর নিরাপত্তা বাহিনীর প্রধান, মন্ত্রী ও উপদেষ্টাদের সঙ্গে জরুরি বৈঠকে বসেছেন দেশটির প্রধানমন্ত্রী রনিল বিক্রম সিংহে।

রবিবার দুপুর ১টার দিকে এ বৈঠক শুরু হয়।

এর আগে, টুইটারে এক বার্তায় প্রধানমন্ত্রী রনিল বিক্রম সিংহে ভয়াবহ এ হামলার তীব্র নিন্দা ও কঠিন সময়ে দেশবাসীকে শান্ত থাকার আহ্বান জানান।

সরকার পরিস্থিতি নিয়ন্ত্রণে দ্রুত পদক্ষেপ নিচ্ছে জানিয়ে শ্রীলঙ্কান প্রধানমন্ত্রী জনসাধারণকে মিথ্যা খবরে বিভ্রান্ত না হওয়ার পরামর্শ দেন।

এর আগে, আজ রবিবার সকালে দেশটিতে তিনটি গির্জা এবং তিনটি হোটেলে বোমা বিস্ফোরণে অন্তত ১৩৮ জন নিহত এবং ৫০০ জনের মত আহত হন। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে।

সংবাদমাধ্যম জানায়, খ্রিস্টানদের বড় ধর্মীয় উৎসব ইস্টার সানডে উদযাপনকালে সকাল সাড়ে আটটার দিকে কলম্বোর সেন্ট অ্যান্হনি চার্চে বোমা হামলা চালানো হয়। এর আধাঘণ্টার মধ্যেই রাজধানী থেকে ৩০ কিলোমিটার দূরে সেন্ট সেবাস্টিন চার্চ ও ২৫০ কিলোমিটার দূরে বাট্টিকালোয়ার জিওন চার্চে বোমা হামলা হয়।

এছাড়া, রাজধানী কলম্বোর কিংসবারি, সাংগ্রিলা এবং সিনামোন গ্র্যান্ড হোটেলেও তিনটি বিস্ফোরণের ঘটনা ঘটে। এসময় সেখানে অসংখ্য বিদেশি নাগরিকও ছিলেন।

এদিকে, সেন্ট সেবাস্টিয়ান চার্চ কর্তপক্ষ হামলার পরের কয়েকটি ছবি প্রকাশ করেছে। তাতে দেখা যায়, চার্চের ভেতর বোমা বিস্ফোরণে বিধ্বস্ত হয়ে গেছে ও মেঝেতে রক্তের দাগ লেগে আছে।