২১ মে ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কাঁঠালবাড়ী-চাঁদপুর নৌ-রুট বাস্তবায়নের পরিকল্পনা করছে সরকার : নৌপ্রতিমন্ত্রী

কাঁঠালবাড়ী-চাঁদপুর নৌ-রুট বাস্তবায়নের পরিকল্পনা করছে সরকার   : নৌপ্রতিমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর ॥ নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, পদ্মা সেতু হয়ে গেলে কাঁঠালবাড়ি-চাঁদপুর নৌ-রুট বাস্তবায়নের পরিকল্পনা করছে সরকার। দেশের নদী পথগুলো সচল রাখতেই এই পরিকল্পনা বাস্তবায়ন করা হবে। বাংলাদেশ নদী মাতৃক দেশ, দেশের জনসাধারণ যাতে সড়ক পথের পাশাপাশি নদী পথেও নির্বিঘ্নে চলাচল করতে পারে সে লক্ষ্যে কাজ করছে মন্ত্রনালয়।

যার কারণে রাজধানীর পাশাপাশি দেশের প্রতিটি জেলা ও উপজেলা পর্যায়ের নদীগুলো রক্ষার কাজ শুরু করা হয়েছে। অবৈধভাবে যাতে নদী দখল না হতে পারে সেদিকে জিরো ট্রলারেন্স নীতি গ্রহণ করেছে সরকার। রবিবার বিকেলে মাদারীপুরের শিবচর ইলিয়াছ আহমেদ চৌধুরী ফেরিঘাটের ঈদপূর্বক ব্যবস্থাপনা বিষয়ক আলোচনা সভার বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ নৌমন্ত্রনালয়ের সচিব আব্দুস সামাদ।

প্রধান অতিথি চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, ‘পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রতিবছরই কাঁঠালবাড়ি ঘাট দিয়ে ৫লক্ষাধিক যাত্রী পারাপার হয়। যাত্রীদের পারাপার নির্বিঘœ করতে প্রতিবছরই নিরাপত্তার ব্যবস্থা করা হয়। এবছরও যাত্রীরা যাতে নির্বিঘেœ ও শান্তিতে প্রিয়জনের সাথে ঈদ পালন করতে পারে তার জন্য সকল প্রকার নিরাপত্তার ব্যবস্থা করা হবে।’

সভায় উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান মিয়াজউদ্দিন খান, পুলিশ সুপার সুব্রত কুমার হাওলাদার, শিবচর উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান শামসুদ্দিন খান, পৌর মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী অফিসার ইমরান আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আঃ লতিফ মোল্লা প্রমুখ।