১৯ অক্টোবর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আগামী এক বছরেই সারাদেশে টেলিটক সেবা : মোস্তাফা জব্বার

আগামী এক বছরেই সারাদেশে টেলিটক সেবা : মোস্তাফা জব্বার

অনলাইন রিপোর্টার ॥ আগামী একবছরের মধ্যে সারাদেশে টেলিটকের নেটওয়ার্ক সেবা পৌঁছে যাবে। বললেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।

আজ রবিবার (২১ এপ্রিল) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে চলমান চতুর্থ বিপিও সামিটের এক সেশনে তিনি এ কথা বলেন।

সেমিনারে অংশ নেয়া এক তরুণের প্রশ্নের উত্তরে মোস্তাফা জব্বার বলেন, দায়িত্ব নেওয়ার পর আমার এখনো বেশিদিন হয়নি। আমাকে আর কিছুদিন সময় দাও। আগামী একবছরের মধ্যে দেশের সব জায়গায় টেলিটকের নেটওয়ার্ক পাওয়া যাবে। কারণ আমার নিজের সন্তানকেই তো আগে শক্তিশালী করতে হবে। আজ সকালেই এই সামিটের উদ্বোধন হয়।

এসময় অনুকরণ না করে নতুন প্রযুক্তির সঙ্গে উদ্ভাবনী শক্তি কাজে লাগিয়ে আইসিটি খাতকে এগিয়ে নেয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। এতে ঘরে বসেই প্রান্তিক জনপদের মানুষ আয় করতে পারবে বলেও জানান তিনি। রাজধানীর সোনারগাঁও হোটেলে দুদিন ধরে চলা এই সম্মেলন আগামীকাল শেষ হচ্ছে।

অনুষ্ঠানে জানানো হয়,বিশ্বে এখন সবচেয়ে সম্ভাবনাময় খাত ‘বিজনেস প্রসেস আউটসোর্সিং’, যাতে ধীরে ধীরে অবস্থান করে নিচ্ছে বাংলাদেশ। আইসিটি খাত থেকে গেল বছরে ১০০ কোটি মার্কিন ডলার আয় হয়েছে; যার মধ্যে বিপিও থেকে এসেছে, ৩০ কোটি ডলারের বেশি। এতে ৫০ হাজারের মতো কর্মসংস্থান হয়েছে।

এসময় বিপিও খাতে দক্ষ ও পর্যাপ্ত জনবল তৈরি করে আগামীর লক্ষ্য অর্জনের কথা বলেন আইসিটি সংশ্লিষ্টরা।