২০ সেপ্টেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

তেহরানের সঙ্গে পৌঁছেছেন ইমরান খান: সম্পর্ক শক্তিশালী করতে চায় পাকিস্তান

তেহরানের সঙ্গে  পৌঁছেছেন ইমরান খান: সম্পর্ক শক্তিশালী করতে চায় পাকিস্তান

অনলাইন ডেস্ক ॥ পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ইরানে দু’দিনের রাষ্ট্রীয় সফরে রবিবার রাতে রাজধানী তেহরানে পৌঁছেছেন। ইরানের স্বাস্থ্য ও মেডিক্যাল শিক্ষা বিষয়কমন্ত্রী সাঈদ নামাকি পাকিস্তানের প্রধানমন্ত্রীকে তেহরানের মেহরাবাদ বিমানবন্দরে অভ্যর্থনা জানান। ইমরান খান পাকিস্তান বিমান বাহিনীর একটি বিশেষ বিমানে করে ইরান সফরে এসেছেন। আজ (সোমবার) আরো পরে তেহরানের প্রেসিডেন্ট প্রাসাদে পাক প্রধানমন্ত্রীকে আনুষ্ঠানিক স্বাগত জানাবেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি।

এরপর ইরান ও পাকিস্তানের উচ্চ পর্যায়ের প্রতিনিধিরা বিভিন্ন ক্ষেত্রে দ্বিপক্ষীয় সম্পর্ক শক্তিশালী করার লক্ষ্যে আলোচনায় মিলিত হবেন। পাক প্রধানমন্ত্রী ইমরান খান এ সফরে ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ীর সঙ্গেও সাক্ষাৎ করবেন বলে কথা রয়েছে।

ইরান সফর শুরু করার আগে পাক প্রধানমন্ত্রী ইমরান খান জানিয়েছেন, প্রতিবেশী দুই দেশের মধ্যে সম্পর্ক ও সহযোগিতা সর্বোচ্চ পর্যায়ে নিতে যেতে চান তিনি।

ইরান সফরে অন্যান্যের মধ্যে পাকিস্তানের জাহাজ চলাচল বিষয়ক মন্ত্রী আলী হায়দার জাইদি, আন্তঃপ্রাদেশিক সমন্বয় বিষয়ক মন্ত্রী ফাহমিদা মির্জা, মানবাধিকার বিষয়ক মন্ত্রী শিরিন মাজারি, প্রধানমন্ত্রীর শিল্প ও বাণিজ্য উপদেষ্টা আব্দুর রাজ্জাক দাউদ এবং প্রবাসী পাকিস্তানিদের স্বার্থ দেখাশুনাকারী বিশেষ সহকারী সাইয়্যেদ জুলফিকার আব্বাস বুখারি প্রধানমন্ত্রী ইমরান খানকে সঙ্গ দিচ্ছেন।

তেহরানে পৌঁছার আগে মাশহাদ শহরে ইমরান খান নবী বংশের অষ্টম নক্ষত্র ইমাম রেজা (আ.)’র মাজার জিয়ারত করেন।