২৪ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নাইবের নেতৃত্বেই আফগানদের বিশ্বকাপ দল

নাইবের নেতৃত্বেই আফগানদের বিশ্বকাপ দল

অনলাইন ডেস্ক ॥ বিতর্কিত অধিনায়ককে নিয়েই বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে আফগানিস্তান। চমক রেখে দল দিয়েছে তারাও। দীর্ঘ দিন পর ফিরেছেন পেসার হামিদ হাসান। গুলবাদিন নাইবকে নিয়ে অনেক সমালোচনা হলেও তাকে নেতৃত্বের ভার দেওয়া হয়েছে ইংল্যান্ডে অনুষ্ঠেয় বিশ্বকাপে।

ডাক পাওয়া হামিদ সবশেষ ওয়ানডে খেলেছেন ২০১৬ সালের জুনে। ১৫ সদস্যের দল ঘোষণার আগে ২৩ সদস্যের প্রাথমিক স্কোয়াড দিয়েছিলো আফগানিস্তান। সেখান থেকে মূল দলে জায়গা হয়নি ইকরাম আলী খিল, করিম জানাত ও সাঈদ শিরজাদের। তবে তারা রিজার্ভ বেঞ্চে রয়েছেন।

একই সঙ্গে যারা সবশেষ আয়ারল্যান্ড সিরিজে খেলেছেন সেখান থেকে ৪ খেলোয়াড় বাদে পড়েছেন। জায়গা হয়নি বামহাতি স্পিনার জহির খান, বামহাতি পেসার শাপুর জাদরান, ফরিদ আহমেদ ও টপ অর্ডার ব্যাটসম্যান জাভেদ আহমাদির।

গুলবাদিন নাইবের নেতৃত্ব নিয়ে বেশ কিছুদিন আগে সমালোচনায় মুখর ছিলেন সিনিয়র কিছু খেলোয়াড়। রশিদ খান ও নবীরা আসগর আফগানের নেতৃত্ব কেড়ে নেওয়াটা ভালো চোখে নেননি। বিশেষ করে যখন এই দায়িত্ব কেড়ে নেওয়া হয়, তখন দুই মাস দূরে ছিলো বিশ্বকাপ।

এই দল নিয়ে নির্বাচক কমিটির প্রধান দাওলাত খান জানালেন ফিটনেস ও ৬ মাসের পারফরম্যান্স বিবেচনায় নিয়েছেন তারা। একই সঙ্গে বিশ্বকাপে তারা খেলবেন অনুপ্রেরণা দেওয়ার মতো লক্ষ্য নিয়ে, ‘প্রস্তুতিতে আমরা ৬ মাসের মতো সময় নিয়েছি। আমাদের লক্ষ্য বিশ্বকাপে অনুপ্রেরণা দেওয়ার মতো ক্রিকেট খেলা। আমরা জানি সেখানে শক্তিশালী দল আছে, কিন্তু লক্ষ্য অর্জনে আমাদের সেরাটা দেওয়ার চেষ্টা করবো।’

বিশ্বকাপে ১ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে আফগানিস্তানের মিশন।

আফগানিস্তানের বিশ্বকাপ দল:

গুলবাদিন নাইব (অধিনায়ক), মোহাম্মদ শাহজাদ, নূর আলী জাদরান, হজরতউল্লাহ জাজাই, রহমাত শাহ, আসগর আফগান, হাশমতউল্লাহ শাহিদি, নাজিবুল্লাহ জাদরান, সামিউল্লাহ শিনওয়ারি, মোহাম্মদ নবী, রশিদ খান, দাওলাত জাদরান, আফতাব আলম, হামিদ হাসান ও মুজিব উর রহমান।