২২ মে ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

যমুনা ব্যাংকের নগদ লভ্যাংশ ঘোষণা

অর্থনৈতিক রিপোর্টার ॥ শেয়ারবাজারে তালিকাভুক্ত যমুনা ব্যাংকের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত মুনাফা (ইপিএস) হয়েছে ৩.০৭ টাকা। ৩১ ডিসেম্বর ২০১৮ ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৪.০৯ টাকায়। ব্যাংকটির ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৬ জুন অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১৫ মে নির্ধারণ করা হয়েছে।

আরএন স্পিনিং পুনর্গঠনে ২ বছর সময় লাগবে

অর্থনৈতিক রিপোর্টার ॥ শেয়ারবাজারে তালিকাভুক্ত আরএন স্পিনিংয়ের ভবন এবং মেশিনপত্র পুনর্গঠনের জন্য ২ বছর সময় প্রয়োজন হবে বলে কোম্পানিটি থেকে জানানো হয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। জানা গেছে, গত ৮ এপ্রিল ২০১৯ কুমিল্লা ইপিজেডে অগ্নিকা-ে আরএন স্পিনিংয়ের ভবন ও অন্যান্য নির্মাণ সামগ্রী, কাঁচামাল, সুতা এবং মেশিনারি সম্পূর্ণ ধ্বংস হয়ে যায়। কোম্পানিটি জানিয়েছে এগুলো নতুন করে পুনর্গঠনের জন্য ২ বছর সময় প্রয়োজন হবে।