২৬ মে ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মনের জগত প্রসারিত করতে হবে ॥ শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, মনের জগতকে যদি প্রসারিত করতে না পারি তাহলে মানব জীবনের অর্থ সঙ্কীর্ণ হয়ে যায়। আমাদের সার্থকতা অনেকখানি কমে যায়। বই পড়া মানুষের মনের জগতটাকে খুলে দেয়। সোমবার সকালে চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে একটি বইয়ের প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী কথাগুলো বলেন। বিশ্বের বিভিন্ন দেশ ভ্রমণ করে রাজনীতি, অর্থনীতি শিক্ষা-সংস্কৃতি ও বিচার ব্যবস্থা সম্পর্কে অভিজ্ঞতা ও উপলব্দিকে উপজীব্য করে ‘আমার দেখা অস্ট্রেলিয়া মহাদেশ এবং এশিয়া ও ইউরোপের ১৩টি দেশ’ গ্রন্থের মোড়ক উন্মোচন করেন তিনি। বইটির লেখিকা অধ্যাপক এ্যাডভোকেট কামরুন নাহার বেগম। তিনি তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের মা। বিশিষ্ট সমাজবিজ্ঞানী প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. অনুপম সেনের সভাপতিত্বে ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল প্রমুখ।

চোরাই কাঠ জব্দ

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ২২ এপ্রিল ॥ জ্বালানি কাঠসহ চট্টগ্রামের পটিয়া বন বিভাগ একটি পিকআপ জব্দ করেছে। রবিবার বিকেল সাড়ে ৫টায় উপজেলার কেলিশহর ইউনিয়নের ছত্তরপিটুয়া গ্রাম থেকে পিকআপসহ প্রায় এক লাখ টাকার কাঠ জব্দ করে। তবে কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

জানা গেছে, গত কয়েকদিন ধরে উপজেলার কেলিশহর ইউনিয়নের পাহাড় থেকে বিভিন্ন ধরনের গাছ কেটে একটি মহল গোপনে পাচার করছে। চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোজাম্মেল হক চৌধুরীর নির্দেশে পটিয়া রেঞ্জ কর্মকর্তা সাইফুল ইসলামের নেতৃত্বে অভিযান চালিয়ে জ্বালানি কাঠসহ একটি পিকআপ জব্দ করা হয়।

১১ কসাইকে অর্থদণ্ড

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ উখিয়ায় বাড়তি দামে মাংস বিক্রির দায়ে ১১ জনকে অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। রবিবার সকালে উখিয়ার ইউএনও মোঃ নিকারুজ্জামান চৌধুরী ও সহকারী কমিশনার (ভূমি) জহিরুল ইসলাম পৃথক অভিযানে এ অর্থদণ্ড দেন। ইউএনও নিকারুজ্জামান চৌধুরী বলেন, রত্নাপালং হারুন মার্কেট, কোটবাজার, মরিচ্যা বাজার, সোনারপাড়া বাজারে অভিযান চালানো হয়। অভিযানে গরু ও মহিষের মাংসের কেজি সাতশত টাকা বিক্রির দায়ে হারুন মার্কেট চার ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাচিত সংবাদ