২৬ মে ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভারত থেকে সরাসরি আয়ারল্যান্ডে যাবেন সাকিব

স্পোর্টস রিপোর্টার ॥ কিছুদিন আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছিল বিশ্বকাপ প্রস্তুতি ক্যাম্প শুরু হওয়ামাত্রই যোগ দিতে হবে সাকিব আল হাসানকে। সে জন্য চিঠিও পাঠানো হয়েছিল বাঁহাতি এ অলরাউন্ডারকে। কিন্তু সোমবার জানা গেল ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) খেলতে সানরাইজার্স হায়দরাবাদের তাঁবুতে থাকা সাকিব এই ক্যাম্পে থাকবেন না। এদিনই অনুশীলন শুরু হয়েছে বাংলাদেশ বিশ্বকাপ স্কোয়াডের। কিন্তু আইপিএলে আরও কয়েকটি ম্যাচ খেলার সুযোগ পেতে পারেন সাকিব, সেটি প্রস্তুতির জন্য আদর্শ হবে ভেবেই তাকে ছাড় দিচ্ছে বিসিবি। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান এমনটাই জানিয়েছেন। তার ভাষ্যমতে আগামী ২৯ মে বিশ্বকাপ ক্যাম্প শেষে ১ মে বাংলাদেশ দল আয়ারল্যান্ডে যাওয়ার পর সেখানেই যোগ দেবেন সাকিব।

ইনজুরির কারণে সর্বশেষ নিউজিল্যান্ড সফরে অনুপস্থিত ছিলেন সাকিব। এরপর দীর্ঘ পুনর্বাসন প্রক্রিয়া শেষে খেলতে চেয়েছিলেন সেই সফরে বাংলাদেশের জার্সিতে সর্বশেষ টেস্ট ম্যাচটি। কিন্তু চিকিৎসকদের সতর্কতায় খেলতে পারেননি এবং ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগেও খেলা হয়নি সাকিবের। তবে আইপিএলের শুরু থেকেই খেলার ছাড়পত্র পেয়ে সানরাইজার্সে যোগ দেন তিনি। প্রথম ম্যাচটি খেললেও পরবর্তীতে টিম কম্বিনেশনের জন্য দলের সঙ্গে শুধু দর্শক হয়েই থেকেছেন। তাই বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, বিশ্বকাপ ক্যাম্প শুরু হতেই যোগ দিতে হবে সাকিবকে। সে জন্য বিসিবি চিঠিও পাঠিয়ে তাকে জানিয়েছিল। কিন্তু অচিরেই কয়েকজন বিদেশী ক্রিকেটার সানরাইজার্স ছাড়বেন। বিশেষ করে ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টো পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে ও টি২০ সিরিজ খেলতে চলে যাবেন। তখন সাকিবের খেলার সম্ভাবনা রয়েছে। এ জন্য আপাতত তিনি আসছেন না।

সোমবার থেকে শুরু হওয়া জাতীয় দলের ক্যাম্পে শুধু মাহমুদুল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, মুশফিকুর রহীম, রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান যোগ দিয়েছিলেন। ডিপিএলের শেষ ম্যাচ আজ। সেখানে আবাহনীর হয়েই খেলবেন জাতীয় দলে থাকা ৬ ক্রিকেটার- মাশরাফি বিন মর্তুজা, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন ও সৌম্য সরকার। তারা সোমবার দলের সঙ্গেই অনুশীলন করেছেন একাডেমি মাঠে। আরও ৫ ক্রিকেটার অন্যান্য দলের সঙ্গে অনুশীলন করেছেন। আর সাকিবতো ভারতে।