২৫ মে ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চেলসিকে রুখে দিল বার্নলি

চেলসিকে রুখে দিল বার্নলি

অনলাইন ডেস্ক ॥ ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানে ওঠার হাতছানিতে মাঠে নামা চেলসি পুরোটা সময় জুড়ে বল দখলে রাখার পাশাপাশি আক্রমণেও আধিপত্য করল। কিন্তু বার্নলির বিপক্ষে শেষ পর্যন্ত পার্থক্য গড়ে দিতে পারল না মাওরিসিও সাররির দল।

স্ট্যামফোর্ড ব্রিজে সোমবার রাতের ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে। অক্টোবরে লিগের প্রথম পর্বে বার্নলির মাঠে ৪-০ গোলে জিতেছিল চেলসি।

লিগে এই নিয়ে টানা দুই ম্যাচ জয়শূন্য রইলো লন্ডনের দলটি। গত সপ্তাহে লিভারপুলের মাঠে ২-০ গোলে হেরেছিল সাররির শিষ্যরা।

গোল আর পাল্টা গোলে ম্যাচের শুরুটা ছিল দারুণ রোমাঞ্চকর। অষ্টম মিনিটে একটি কর্নার চেলসির রক্ষণভাগ ঠিকমতো ফেরাতে না পারলে ডি-বক্সের বাইরে পেয়ে যান জেফ হেনড্রিক। দুর্দান্ত ভলিতে জাল খুঁজে নেন আইরিশ এই মিডফিল্ডার।

পিছিয়ে পড়ে পাল্টা জবাব দিতে দেরি করেনি স্বাগতিকরা। দুই মিনিটের ব্যবধান দুবার জালে বল পাঠায় তারা।

দ্বাদশ মিনিটে বাঁ-দিক দিয়ে ডি-বক্সে ঢুকে একজনকে কাটিয়ে পেনাল্টি স্পটের কাছে বল বাড়ান এদেন আজার। প্রথম ছোঁয়ায় জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন ফরাসি মিডফিল্ডার এনগোলো কঁতে। আর চতুর্দশ মিনিটে সেসার আসপিলিকুয়েতার ব্যাকহিলে বল পেয়ে ছোট ডি-বক্সের ডান দিক থেকে জোরালো শটে দলকে এগিয়ে দেন আর্জেন্টাইন ফরোয়ার্ড গনসালো হিগুয়াইন।

২৪তম মিনিটে আরেকটি সেটপিসে সমতা টানে অতিথিরা। সতীর্থের ফ্রি-কিকে হেডে বল সামনে বাড়ান ক্রিস উড। কাছ থেকে হেডে স্কোরলাইন ২-২ করেন ইংলিশ ফরোয়ার্ড অ্যাশলি বার্নস।

দ্বিতীয়ার্ধেও একইভাবে প্রতিপক্ষের উপর চাপ ধরে রাখে আজার-কঁতেরা। বেশ কয়েকটি ভালো সুযোগও পেয়েছিল তারা; কিন্তু জয়সূচক গোলের দেখা মেলেনি। আসরে সপ্তম ড্র নিয়ে মাঠ ছাড়ে চেলসি।

৩৫ ম্যাচের ২০টি জেতা চেলসির পয়েন্ট ৬৭।