১৮ অক্টোবর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

উন্নয়নের ছোঁয়া দেশের প্রতিটি ক্ষেত্রে দেখতে চাই ॥ শিক্ষামন্ত্রী

উন্নয়নের ছোঁয়া দেশের প্রতিটি ক্ষেত্রে দেখতে চাই ॥ শিক্ষামন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর ॥ বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বলেছেন, আমাদের মাথা পিছু আয় প্রায় ২ হাজার ডলার। বাংলাদেশের উন্নয়নের যে অগ্রগতি, সেটির ছোঁয়া দেশের প্রতিটি ক্ষেত্রে আমরা দেখতে চাই। আর এটির জন্য প্রত্যেককে তার নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে।

আজ মঙ্গলবার সকাল ১১টায় চাঁদপুর স্টেডিয়ামে জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, যারা ক্রিকেট লীগ অংশ গ্রহন করেছেন, আমি মনে করি তারা খেলার মধ্য দিয়ে খেলোয়াড়সুলভ আচরণ শিখবে এবং সু-নাগরিক হিসেবে গড়ে উঠবে। তারা সুস্থ দেহ ও মনের অধিকারী হবে এবং তারা সকল প্রকার সামাজিক ব্যাধি জঙ্গীবাদ, মাদক, সন্ত্রাস, ইভটিজিং থেকে দূরে থাকবে। তারা এ ধরনের কাজ থেকে অন্যদেরকে দূরে সরিয়ে রাখতে অনুপ্রাণিত ও উৎসাহিত করবে।

শিক্ষামন্ত্রী বলেন, খেলা, সাংস্কৃতিসহ সকল দিক দিয় আমরা চাঁদপুরকে এগিয়ে নিয়ে যাব। আর তার জন্য যারা ব্যবসায়ী সমাজ রয়েছেন, তারা সরকারের পাশাপাশি পৃষ্ঠপোষক হিসেবে এগিয়ে আসবেন। কারণ চাঁদপুরের স্থানীয় ক্লাবগুলো খেলা-ধুলা পরিচালনা করতে অনেক কষ্ট হয়। তাই ব্যবসায়ীদের মধ্যে যারা বিভিন্ন ক্লাবে জড়িত আছেন, সেইসব ক্লাবসহ অন্য ক্লাবগুলোকে সহযোগিতা করে এগিয়ে আনবেন।

দীপু মনি বলেন, ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ ঘোষীত হয়েছে মুজিববর্ষ হিসেবে। আমরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ পালন করবে। আর এ উপলক্ষে সারা বছর ব্যাপী বিভিন্ন কর্মসূচী পালন করা হবে। আর এ উপলক্ষে সারা দেশব্যাপী বিভিন্ন খেলা-ধুলারও আয়োজন করা হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুরের পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপ-কমিটির সম্পাদক শেখ মোতালেব।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু। খেলায় জেলা ক্রীড়া সংস্থার অন্তর্ভূক্ত ২০টি ক্লাবের মধ্যে ৮টি ক্লাব অংশগ্রহন করবে।