২১ মে ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঠাকুরগাঁওয়ে মহিলা পরিষদের বহিষ্কৃত সদস্যদের সংবাদ সম্মেলন

ঠাকুরগাঁওয়ে মহিলা পরিষদের বহিষ্কৃত সদস্যদের সংবাদ সম্মেলন

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ বাংলাদেশ মহিলা পরিষদ কেন্দ্রীয় কমিটি সম্প্রতি ঠাকুরগাঁও জেলা মহিলা পরিষদের ছয়জন সদস্যকে বহিষ্কার ও কমিটি বাতিল করেছে। এই বহিষ্কার ও কমিটি বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে এবং এই সিদ্ধান্তকে অগঠনতান্ত্রিক উল্লেখ করে ঠাকুরগাঁও প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন বহিষ্কৃত সদস্যগন।

এ সংবাদ সম্মেলনে পরিষদের বহিষ্কৃত সদস্য এ্যাড. জাকিয়া সুলতানা মিঠু লিখিত বক্তব্যে জানান, আমরা নারী মুক্তি আন্দোলনসহ সমাজের অবহেলিত নারীদের উন্নয়নে আমরা বিশেষ ভূমিকা পালন করে আসছিলাম। মহিলা পরিষদ ঠাকুরগাঁও শাখাকে আরো গতিশীল ও দুর্নীতিমুক্ত করতে সম্প্রতি এই সংগঠনের সাধারণ সম্পাদক সুচরিতা দেবীর স্বেচ্ছাচারিতা, আর্থিক অনিয়ম, স্থবিরতা ও অসামাজিক কার্যকলাপের কথা উল্লেখ করে কেন্দ্রে অভিযোগ দাখিল করি। অথচ অভিযুক্ত সাধারণ সম্পাদকের বিরুদ্ধে কোন ব্যবস্থা না নিয়ে এবং আমাদের কারণ দর্শানোর ও আত্মপক্ষ সমর্থনের কোন সুযোগ না দিয়ে সম্পুর্ণ বেআইনী ভাবে আমাদের কাছে বহিষ্কারের সিদ্ধান্ত পাঠানো হয়েছে।

তাঁরা আরো উল্লেখ করেন, বাংলাদেশ মহিলা পরিষদ কেন্দ্রিয় কমিটি সম্পুর্ণ অন্যায় ও অগঠনতান্ত্রিক পন্থায় ঠাকুরগাঁও শাখার ছয়জন সদস্যকে বহিষ্কার করেছে। যা ঠাকুরগাঁওয়ের মহিলা পরিষদ তথা সম্পুর্ণ নারী সমাজকে অপমানের সামিল। আমরা কেন্দ্রীয় মহিলা পরিষদের এই বেআইনী ও অন্যায় সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানাচ্ছি। এ সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হবে বলে জানান ঠাকুরগাঁওয়ের বহিষ্কৃত এই নেত্রীবৃন্দ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ঠাকুরগাঁও মহিলা পরিষদের বহিষ্কৃত সদস্য মাসুমা জেসমিন, রোমা রানী ঘোষ, শেফালী বেগম, জাবিন ইসলাম লিজা, দ্রৌপদী দেবি আগরওয়াল, এ্যাড. জাকিয়া সুলতানা মিঠু এবং পরিষদের আরো কয়েকজন সদস্যসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার স্থানীয় প্রতিনিধিগন।