২২ মে ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিআরডিবি’কে ‘বঙ্গবন্ধু পল্লী উন্নয়ন অধিদফতর’ করার দাবি

বিআরডিবি’কে ‘বঙ্গবন্ধু পল্লী উন্নয়ন অধিদফতর’ করার দাবি

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডকে (বিআরডিবি) ‘বঙ্গবন্ধু পল্লী উন্নয়ন অধিদফতর’ করার দাবি জানিয়েছে বিআরডিবি কর্মচারী সংসদ। মঙ্গলবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশে এ দাবি জানানো হয়।

সমাবেশে বিআরডিবি কর্মচারী সংসদের সভাপতি আব্দুর রাজ্জাক বলেন, আমরা বেতন না পেয়ে মানবেতর জীবনযাপন করছি। পরিবার নিয়ে না খেয়ে থাকতে হচ্ছে।

তিনি বলেন, কর্মকর্তা-কর্মচারীদের আয় থেকে দায় প্রথা বাতিল করে শতভাগ বেতন-ভাতা নিশ্চিতকরণ, আদালতের রায় বাস্তবায়ন করে চাকরি রাজস্ব বাজেটে স্থানান্তর, বিআরডিবিকে প্রস্তাবিত ‘বঙ্গবন্ধু পল্লী উন্নয়ন অধিদফতরে রূপান্তর, বিআরডিবির সিবিএ নেতাদের হয়রানি বন্ধসহ বিভাগীয় মামলা দ্রুত প্রত্যাহার, সাময়িক বরখাস্ত ও হয়রানিমূলক বদলি আদেশ বাতিলসহ সাত দফা দাবিতে বহুদিন ধরে আন্দোলন করছি। কিন্তু কোন ফল পাইনি।

এ সময় আব্দুর রাজ্জাক হুঁশিয়ারি দিয়ে বলেন, ঈদুল ফিতরের আগে সাত দফা দাবি মেনে না নেয়া হলে গণ-অনশনসহ কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

সমাবেশে উপস্থিত ছিলেন- কর্মচারী সংসদের সহ-সভাপতি এম.এ বারী, সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক এ.কে.এম রফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এনামুল কবির খানসহ বিআরডিবির কর্মচারীরা।