২১ মে ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শ্রীলঙ্কায় জায়ানের মৃত্যুতে বিএনপির শোক

শ্রীলঙ্কায় জায়ানের মৃত্যুতে বিএনপির শোক

অনলাইন ডেস্ক ॥ বিএনপির পক্ষ থেকে জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আজ বুধবার এক সংবাদ সম্মেলনে, শ্রীলঙ্কায় গত রবিবার বোমা হামলায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরীর মৃত্যুতেশোক প্রকাশ করে বলেন, “শ্রীলঙ্কার বোমা হামলার ঘটনায় বেশ কয়েকজন বাংলাদেশি মারা গেছেন। বিশেষ করে শিশু জায়ান চৌধুরী। এটি অত্যন্ত মর্মান্তিক।”

“আমরা তার আত্মার মাগফেরাত কামনা করছি। তারসহ বাংলাদেশি অন্য যারা মারা গেছেন এবং আরও যারা বিদেশি আছেন, সবার আত্মার মাগফেরাত কামনা করছি।”

একই সঙ্গে জায়ান চৌধুরীসহ অন্যদের পরিবারের প্রতি সমবেনা জানিয়ে রিজভী বলেন, “আমরা তাদের পরিবার-পরিজনদের সমবেদনা জানাচ্ছি এবং আমাদের বাংলাদেশি যারা আহত হয়েছেন তাদের সুস্থতা কামনা করছি।”

গত রবিবার ইস্টার সানডের দিনে শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর কয়েকটি চার্চ ও হোটেলে একযোগে বোমা হামলায় চালানো হয়। হামলা এখন পর্যন্ত নিহেতের সংখ্যা ৩৫৯; আহত প্রায় ৫০০ জন।

হামলার সময় কলম্বোর একটি হোটেলে থাকা শেখ ফজলুল করিম সেলিমের জামাতা মশিউল হক চৌধুরী প্রিন্স গুরুতর আহত এবং তার বড় ছেলে আট বছর বয়সী শিশু জায়ান চৌধুরী নিহত হয়।

নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন রিজভী বলেন, “শ্রীলংকায় সন্ত্রাসী বোমা হামলায় ইতিমধ্যে দলের পক্ষ থেকে নিন্দা, প্রতিবাদ ও শোক জানানো হয়েছে। এই হামলা মানবতা ও মানব জাতির বিরুদ্ধে এক ভয়ঙ্করতম অপরাধ। এই হামলা দেশ-কাল-সভ্যতার জন্য এক বড় ধরনের কলঙ্ক বলে আমরা মনে করি।”

সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা এবিএম মোশাররফ হোসেন, মাহবুবুল হক নান্নু প্রমুখ উপস্থিত ছিলেন।