২৫ মে ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

৪৬ বছরে পা দিলেন ক্রিকেট ঈশ্বর সচিন টেন্ডুলকার

৪৬ বছরে পা দিলেন ক্রিকেট ঈশ্বর সচিন টেন্ডুলকার

অনলাইন ডেস্ক ॥ ৪৬ বছরে পা দিলেন ক্রিকেট ঈশ্বর। বছর পাঁচেক আগেই ব্যাট-প্যাড তুলে রেখেছিলেন, কিন্তু তাঁকে সামনে দেখলেই এখনও আসমুদ্র হিমাচল চেঁচিয়ে ওঠে, ‘সচিন...সচিন...।’ সচিন নামের মাহাত্ম্য যে এমনই। আজ বুধবার মাস্টার ব্লাস্টারের জন্মদিন। আজ সকাল থেকেই তাঁর ইনবক্স, ফেসবুক, টুইটার ভেসে যাচ্ছে শুভেচ্ছার বন্যায়। তার ভক্ত, সহ খেলোয়াড় হৃদয় উপুড় করে শুভেচ্ছা জানিয়েছেন মুম্বাইকরকে।

জন্মদিনে সচিনকে শুভেচ্ছা জানানোর তালিকায় কে নেই! ভিভিএস লক্ষ্মণ, বীরেন্দ্র সেহবাগ, হরভজন সিংহ, সৌরভ গঙ্গোপাধ্যায়ের মতো প্রাক্তন ক্রিকেটারদের পাশাপাশি সুরেশ রায়না, অজিঙ্কে রাহানে, যশপ্রীত বুমরা, প্রজ্ঞান ওঝার মতো বর্তমান ক্রিকেটাররাও জন্মদিনে শুভেচ্ছা জানানোর পাশাপাশি সচিনের সঙ্গে তাঁদের সময় কাটানোর ছবি পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়। শোয়েব আখতার থেকে শেন ওয়ার্নের মতো প্রতিপক্ষরাও শুভেচ্ছা জানিয়েছেন ক্রিকেট ঈশ্বরকে।

তবে সচিনের জন্মদিনে তাঁকে অনন্য উপায়ে সম্মান জানিয়েছে আইপিএলের দল মুমাই ইন্ডিয়ান্স। মুম্বাই ইন্ডিয়ান্সের প্রথম অধিনায়ক ছিলেন তিনি। তাই তাঁর জন্মদিনে শ্রদ্ধার্ঘ জানাতে সচিনকে নিয়ে কুইজের আয়োজন করেছে তাঁরা। সেই কুইজের সঠিক উত্তর দিতে পারলেই মিলবে আইপিএলের টিকিট। আগামী ২ মে মু্ম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে হবে মুম্বাইয়ের সঙ্গে হায়দরাবাদের ম্যাচ। সচিনকে নিয়ে সব প্রশ্নের সঠিক উত্তর দিলেই মিলবে সেই ম্যাচের টিকিট।

জন্মদিনে নিজের ভক্তদের জন্য আরও একটি সুখবর দিয়েছেন সচিন। আজই প্রকাশ করা হবে সচিনকে নিয়ে তৈরি অ্যাপ ‘সচিনস ক্রিকেট- মাস্টার ব্লাস্টার ১০০ এমবি’। সেই অ্যাপের মাধ্যমে জন্মদিনে ভক্তকূলের কাছে নিজের বার্তা পৌঁছে দেবেন টেন্ডুলকার।

সূত্র : আনন্দবাজার পত্রিকা