২১ মে ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বনানী কবরস্থানে চির নিদ্রায় শায়িত হলেন জায়ান চৌধুরী

বনানী কবরস্থানে চির নিদ্রায় শায়িত হলেন জায়ান চৌধুরী

অনলাইন রিপোর্টার ॥ শ্রীলঙ্কায় বোমা বিস্ফোরণে নিহত শিশু জায়ান চৌধুরীকে রাজধানীর বনানীর কবরস্থানে দাফন করা হয়েছে। বুধবার বাদ আসর জায়ানের জানাজার নামাজ শেষে তাকে দাফন করা হয়।

বনানী করবস্থান প্রধান ফটক দিয়ে ঢুকে একটু বাম দিকে এগিয়ে গেলেই জায়ানের কবর। মাত্র আট বছর বয়সী ছোট্ট জায়ান চৌধুরী এখানেই চিরনিদ্রায় শায়িত করা হয়। বুধবার (২৪ এপ্রিল) দুপুর ১টার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তার মরদেহবাহী ফ্লাইটটি এসে পৌঁছায়।

বিমানবন্দর থেকে জায়ানের মরদেহবাহী অ্যাম্বুলেন্স বনানীর বাসায় আনা হয়। বাদ আসর চেয়ারম্যান বাড়ি মাঠে নামাজে জানাজা শেষে দাফন করা হয় তাকে।

জায়ান চৌধুরী রাজধানীর উত্তরার সানবিমস স্কুলের প্রথম শ্রেণীর শিক্ষার্থী ছিল। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি। কলম্বোয় ভয়াবহ সন্ত্রাসী হামলায় শেখ সেলিমের জামাতা, জায়ানের বাবা মশিউল হক চৌধুরী গুরুত্বর আহত হয়ে শ্রীলঙ্কার আনশ্রী সেন্ট্রাল হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন।

সোমবার রাতে তার অস্ত্রোপচার করা হয়েছে। এখনো স্প্লিন্টার রয়েছে তার কিডনি ও লিভারে। ক্ষতিগ্রস্ত হয়েছে পাকস্থলীও। দুই সপ্তাহের আগে তাকে কোথাও স্থানান্তর সম্ভব নয় বলে চিকিৎসকরা জানিয়েছেন।

শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৫৯ জনে দাঁড়িয়েছে। আহতদের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় অনেকেই মারা গেছেন। শেখ সেলিমের বাসায় জায়ানকে শেষবারের জন্য দেখতে আসেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী, সংসদ সদস্য পঙ্কজ দেবনাথ, দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বিএম মোজ্জামেল হক, জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান রওশন এরশাদ, উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম প্রমুখ।