২৬ মে ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চাকরিচ্যুত দুই ব্যাংক কর্মকর্তাসহ ৩ জনের কারাদণ্ড

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়ায় দুর্নীতির মামলায় বুধবার ইসলামী ব্যাংকের ২ কর্মকতাসহ ৩ জনের ৫ বছর করে সশ্রম কারাদ- ও জরিমানার আদেশ দিয়েছে আদালত। স্পেশাল জজ আদালত বগুড়া এই দ-াদেশ প্রদান করে। এর মধ্যে দুজনের ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৩ মাসের কারাদ- এবং অপর জনের ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে দুই মাসের কারাদণ্ড দেয়া হয়। দণ্ড প্রাপ্তরা হলো- ইসলামী ব্যাংক বগুড়া শাখার চাকরিচ্যুত ব্যবস্থাপক সারোয়ার আলম, একই শাখার চাকরিচ্যুত ফরেন এক্সচেঞ্জ ইনচার্জ এরশাদ আলী এবং বগুড়ার রেজা এ্যান্ড কোম্পানির স্বত্বাধিকারী মোঃ রেজানুর রহমান।

দুর্নীতি দমন কমিশন বগুড়ার পিপি আবুল কালাম আজাদ জানান, ঋণপত্র খুলে আমদানির পর ব্যাংকের এলসি মার্জিনের টাকা না দিয়ে দুই ব্যাংক কর্মকর্তা ও ব্যবসায়ী বাংকের ২ কোটি ৯৫ লাখ ১৮ হাজার টাকা পরস্পর যোগসাজশে আত্মসাত করেন। ২০০৪ সালের ৩১ জানুয়ারি এ বিষয়ে তৎকালীন দুর্নীতি দমন ব্যুরোর পরিদর্শক আশরাফুল ইসলাম মামলাটি দায়ের করেছিলেন।

গাজীপুরে ট্রেনের ধাক্কায় নিহত দুই

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুরের ধীরাশ্রম রেল স্টেশনে পৃথক ট্রেনের ধাক্কায় দুইজন নিহত হয়েছে। নিহতদের পরিচয় তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।

জানা গেছে, ঢাকা-ময়মনসিংহ রেলরুটে গাজীপুর সিটি কর্পোরেশনের ধীরাশ্রম স্টেশনের দক্ষিণের সিগন্যাল বক্সের পাশে বুধবার সকালে ট্রেনের ধাক্কায় এক যুবক নিহত হয়। তার মাথাসহ শরীরের বিভিন্নস্থানে আঘাতের চিহ্ন রয়েছে।

এদিকে একই স্টেশনের দক্ষিণের আউটার সিগন্যালের অদূরে ঢাকা-ময়মনসিংহ রেলরুট পার হওয়ার সময় মঙ্গলবার মধ্যরাতে ঢাকাগামী চিত্রা এক্সপ্রেস ট্রেনের নিচে কাটা পড়ে একজন নিহত হয়েছে। তার পরনে কালো রংয়ের প্যান্ট ও ধূসর রংয়ের শার্ট রয়েছে।