২৫ এপ্রিল ২০১৯

উত্তরের ৮ জেলায় চলছে পরিবহন ধর্মঘট

উত্তরের ৮ জেলায় চলছে পরিবহন ধর্মঘট

অনলাইন ডেস্ক ॥ চট্টগ্রামে গোয়েন্দা (ডিবি) পুলিশ পরিচয়ে বাসচালককে পিটিয়ে হত্যার প্রতিবাদে দিনাজপুর, পঞ্চগড় ও ঠাকুরগাঁওসহ উত্তরাঞ্চলের আট জেলায় মোটর শ্রমিক ইউনিয়নের ডাকে সকাল থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু করেছেন শ্রমিকরা। আজ বৃহস্পতিবার থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট আহ্বান করা হয়েছে।

শহরের মোড়ে মোড়ে অবস্থান নিয়ে অটোরিকশা চলাচলেও বাধা দিচ্ছেন শ্রমিকরা। চালাতে দেওয়া হচ্ছে না নিজস্ব মাইক্রোবাস ও ব্যক্তিগত গাড়িও। এতে চরম ভোগান্তির শিকার হচ্ছেন শিক্ষার্থী ও সাধারণ যাত্রীরা।

ঠাকুরগাঁও জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবদুল জব্বার বলেন, দিনাজপুরের ‘দশমাইল’ এলাকার বাসচালক জামালউদ্দিনকে গত ২২ এপ্রিল চট্টগ্রামে ডিবি পরিচয়ে পিটিয়ে হত্যা করা হয়। রংপুর বিভাগীয় শ্রমিক ইউনিয়নের সিদ্ধান্ত অনুযায়ী আসামিদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে এই ধর্মঘট কর্মসূচী পালন করা হচ্ছে।

পঞ্চগড় জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. মোশাররফ হোসেন জানান, আটটি সংগঠনের সমন্বয়ে পঞ্চগড়, ঠাকুরগাঁও, দিনাজপুর ও নীলফামারী জেলায় এই অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে। ডিবি পুলিশ সদস্যদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে।

দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী জানান, চট্টগ্রামের পটিয়া এলাকায় দিনাজপুরের বাসচালক জালাল হোসেনকে হত্যার প্রতিবাদে দিনাজপুরে বৃহস্পতিবার থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট আহ্বান করা হয়েছে। হত্যাকারীদের গ্রেপ্তার না করা পর্যন্ত এই ধর্মঘট চলবে।

এদিকে সকাল থেকেই বিভিন্ন মোড়ে অংশ নিয়ে শ্রমিকরা দিনাজপুরের সব বাস-ট্রাক ও অন্যান্য যানবাহন চলাচল করতে বাধা প্রদান করছেন। তবে এখন পর্যন্ত কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। হঠাৎ করে পরিবহন ধর্মঘটের ফলে বিপাকে পড়েছেন সাধারণ যাত্রীরা।