২২ মে ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শপথ নিলেন বিএনপির সংসদ সদস্য জাহিদুর রহমান

শপথ নিলেন বিএনপির সংসদ সদস্য জাহিদুর রহমান

অনলাইন ডেস্ক ॥ আজ বৃহস্পতিবার বেলা ১২টার দিকে ঠাকুরগাঁও-৩ (রানীশংকৈল) আসনে নির্বাচিত বিএনপির সংসদ সদ্স্য জাহিদুর রহমান শপথ নিয়েছেন। জাতীয় সংসদ ভবনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাকে শপথ পাঠ করান। এর আগে জাহিদুর রহমান আজ সকালে শপথ নিতে জাতীয় সংসদ ভবনে স্পিকারের কক্ষে যান। তবে বিএনপি এই বিষয়ে কিছু জানেনা বলে জানিয়েছে।

সংবিধানের বিধান অনুযায়ী, সংসদের প্রথম বৈঠক থেকে ৯০ দিনের মধ্যে নির্বাচিত সংসদ সদস্যকে শপথ নেওয়ার বাধ্যবাধকতা রয়েছে। গত ৩০ জানুয়ারি একাদশ সংসদের প্রথম বৈঠক শুরু হয়।

বিএনপি থেকে নির্বাচিত ছয় জন সংসদ সদস্যের মধ্যে কেবল জাহিদুর রহমানই দলীয় সিদ্ধান্ত অমান্য করে শপথ নিলেন।

প্রসঙ্গত, একাদশ সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বিএনপিসহ অন্যান্য কয়েকটি দল মিলে জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হয়। এই জোট থেকে নির্বাচিত দুই সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর ও মোকাব্বির খান জোটের সিদ্ধান্ত অমান্য করে শপথ গ্রহণ করেছেন। সিদ্ধান্ত অমান্য করায় সুলতান মনসুরকে গণফোরাম থেকে বহিষ্কার ও মোকাব্বির খানকে শোকজ করা হয়েছে ।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঠাকুরগাঁও-৩ আসনে (পীরগঞ্জ-রানীশংকৈল) তিন সাবেক এমপিকে হারিয়ে বিএনপির প্রার্থী জাহিদুর রহমান নির্বাচিত হন।

একাদশ সংসদ নির্বাচনে রংপুর বিভাগে একমাত্র জাহিদুর রহমানই বিএনপির প্রার্থী হিসেবে জয়ী হয়েছেন।

তিনি (ধানের শীষ) ৮৮ হাজার ৫১০ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন স্বতন্ত্র প্রার্থী মো. ইমদাদুল হক। তিনি ৮৪ হাজার ৩৮৫ ভোট পান। এছাড়া, মহাজোটের প্রার্থী মো. ইয়াসিন আলী (নৌকা) ৩৮ হাজার ৬৩ ভোট পেয়ে তৃতীয় হন। জাতীয় পার্টির প্রার্থী হাফিজউদ্দিন আহম্মেদ (লাঙ্গল) ২৭ হাজার ১৮২ ভোট পেয়ে চতুর্থ হন।