১৭ সেপ্টেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

যারা শপথ নিয়েছে তারা হল গণদুশসমন ॥ গয়েশ্বর

 যারা শপথ নিয়েছে তারা হল গণদুশসমন ॥ গয়েশ্বর

অনলাইন ডেস্ক ॥ ঠাকুরগাঁও-৩ আসনে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচিত জাহিদুর রহমান জাহিদ আজ বৃহস্পতিবার শপথ নেওয়ার পর বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায় বলেন, “আমাদের দলীয় সিদ্ধান্ত হচ্ছে- আমরা সংসদে যাব না। দলের সিদ্ধান্ত যিনি অমান্য করবেন তিনি দলের ব্যক্তি হিসেবে বিবেচিত হবেন না- এই সহজ কথাটা আপনারা বুঝে নিন।”

গত ডিসেম্বরে একাদশ সংসদ নির্বাচনে ‘ভোট ডাকাতির’ অভিযোগ তোলা বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট সংসদে না যাওয়ার সিদ্ধান্ত নেয়। কিন্তু গণফোরামের দুই নেতা সুলতান মনসুর ও মোকাব্বির খানের পথ অনুসরণ করে বিএনপির জাহিদুর রহমানও বৃহস্পতিবার দুপুরে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর দফতরে গিয়ে এমপি হিসেবে শপথ নেন।

ওই শপথ অনুষ্ঠানের ঘণ্টাখানেক পর জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর বলেন, “দলের সিদ্ধান্ত, দলের আদর্শ এবং নেত্রীকে (খালেদা জিয়া) জেলখানায় রেখে কেউ যদি শপথ নিয়ে থাকে এবং ভবিষ্যতে নেয়, তারা জাতীয়তাবাদী শক্তির সাথে চলার যোগ্যতা রাখে না।

“তারা হল গণদুশসমন। জনগণই তাদের বিচার সময় মত করবে এবং সেটার জন্য তাদের অপেক্ষা করতে হবে।”

বাংলাদেশ মফস্বল সাংবাদিক অ্যাসোসিয়েশনের উদ্যোগে ‘গণমাধ্যম বিরোধী আইন বাতিল, সাংবাদিক হত্যার বিচার, বন্ধ গণমাধ্যম খুলে দেয়া ও বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি’র দাবিতে এই মানববন্ধন হয়।

সংগঠনের সভাপতি সাখাওয়াত ইবনে মঈন চৌধুরীর সভাপতিত্বে এ মানববন্ধনে বিএফইউজের সাবেক সভাপতি শওকত মাহমুদ, বর্তমান মহাসচিব এম আবদুল্লাহ, ডিইউজের সভাপতি কাদের গণি চৌধুরী, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য হাবিবুর রহমান হাবিবসহ সাংবাদিক ইউনিয়নের নেতারা বক্তব্য দেন।