২৪ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বরিশাল বিভাগের ৩৮ উপজেলার চেয়ারম্যানদের শপথ গ্রহণ

  বরিশাল বিভাগের ৩৮ উপজেলার চেয়ারম্যানদের শপথ গ্রহণ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ বিভাগের ছয় জেলার ৩৮ উপজেলার নির্বাচিত উপজেলা চেয়ারম্যান, পুরুষ ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যানগণ আজ বৃহস্পতিবার শপথ গ্রহণ করেছেন। নগরীর কাশিপুরস্থ বিভাগীয় কমিশনার কার্যালয়ে সকাল সাড়ে ১০টা থেকে পৃথকভাবে বিভিন্ন জেলার উপজেলা নির্বাচনে নির্বাচিত জনপ্রতিনিধিদের শপথ বাক্য পাঠ করিয়েছেন বরিশাল বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) রাম চন্দ্র দাস।

শপথগ্রহণ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক (ডিআইজি) মোঃ শফিকুল ইসলাম বিপিএম বার, পিপিএম, বরিশালের নবনিযুক্ত পুলিশ কমিশনার মোঃ সাহাবুদ্দিন খান, বিশেষ গোয়েন্দা শাখা (ডিজিএফআই) প্রধান কর্ণেল শরিফুজ্জামান, র্যাব-৮ এর পরিচালক আতিকা ইসলাম প্রমুখ।

শপথ অনুষ্ঠানের প্রধান অতিথি বিভাগীয় কমিশনার প্রথমে ঝালকাঠী জেলা, পিরোজপুর জেলা, বরিশাল জেলা, ভোলা জেলা, পটুয়াখালী জেলা ও বরগুনা জেলার বিভিন্ন উপজেলা থেকে নির্বাচিত উপজেলা চেয়াম্যান, পুরুষ ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যানদের শপথ বাক্য পাঠ করিয়েছেন। বরিশাল বিভাগের ৩৮ উপজেলা চেয়ারম্যানদের মধ্যে বরিশাল জেলার গৌরনদী উপজেলায় দ্বিতীয়বারের মতো নির্বাচিত একমাত্র নারী চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী বাদে বাকি অন্যসব উপজেলায় পুরুষ চেয়ারম্যান নির্বাচিত হয়েছে।

শপথ অনুষ্ঠান শেষে বিভাগীয় প্রশাসনের পক্ষ থেকে জনপ্রতিনিধিদেরকে ফুলের শুভেচ্ছা জানানো হয়। বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ আলাউদ্দিন জানান বিভাগের ৪২টি উপজেলার মধ্যে নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত নির্বাচনের দ্বিতীয় ধাপে ২৪ মার্চ থেকে পর্যায়েক্রমে ৩৮টি উপজেলায় নির্বাচন সম্পন্ন করা হয়েছে। বিভাগের বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলা, পিরোজপুর জেলার মঠবাড়িয়া, বরগুনা জেলার তালতলী ও পটুয়াখালী জেলার রাঙ্গাবালি উপজেলায় বিভিন্ন জটিলতার কারনে নির্বাচন অনুষ্ঠিত হয়নি।

বিভাগের ৩৮ উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের শপথ অনুষ্ঠান উপলক্ষে নগরীর কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদ থেকে শুরু করে নগরীর গড়িয়ারপাড় নামকস্থানের দুইকিলোমিটার এলাকাজুড়ে বিশাল গাড়ির জমায়েত হওয়ার কারনে ব্যাপক যানজটের সৃষ্ঠি হয়েছিলো।

এদিকে আগৈলঝাড়া উপজেলা পরিষদ থেকে প্রথমবারের মতো নির্বাচিত উপজেলা চেয়ারম্যান হিসেবে শপথগ্রহণ করে বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত জনকণ্ঠকে বলেন, জনগনের প্রতিনিধি হিসেবে যতোদিন আমি এ দায়িত্বে থাকবো-ততোদিন স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সংসদ সদস্য আবুল হাসানাত আব্দুল্লাহর উন্নয়ন অগ্রযাত্রাকে ধরে রাখার জন্য নিজেকে উৎস্বর্গ করবো। পাশাপাশি সারাদেশের মধ্যে সর্বপ্রথম শতভাগ দুর্নীতি, মাদকমুক্ত ও জবাবদিহিতামূলক প্রতিষ্ঠান হিসেবে আগৈলঝাড়াকে মডেল উপজেলা হিসেবে গড়ে তুলতে নিরলসভাবে কাজ করে যাবো।