২৩ মে ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রিয়াল মাদ্রিদে যেতে প্রস্তুত ফরাসী তারকা পগবা!

স্পোর্টস রিপোর্টার ॥ বর্তমান বিশ্ব ফুটবলের অন্যতম সেরা মিডফিল্ডার পল পগবা। গ্রীষ্মকালীন দলবদলের আগে আলোচনাতেও শীর্ষে রয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের এই ফরাসী তারকা। তবে সবকিছু সঠিকভাবে এগোলে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে রিয়াল মাদ্রিদে যেতে প্রস্তুত রয়েছেন পগবা। অন্তত গণমাধ্যমে উঠে আসা বিভিন্ন প্রতিবেদনে ঠিক এমনটাই জানানো হচ্ছে। যদিওবা ইংলিশ প্রিমিয়ার লীগের ইতিহাসের সবচেয়ে সফল ক্লাব ম্যানইউ’র সঙ্গে ২০২১ সাল পর্যন্ত চুক্তি রয়েছে পল পগবার।

স্যার এ্যালেক্স ফার্গুসনের পর থেকেই খুব বাজে সময় পার করছে ম্যানইউ। যে কারণে গত ডিসেম্বরে জোশে মরিনহোকেও বরখাস্ত করতে বাধ্য হয় রেড ডেভিলরা। তবে মরিনহোর ছাঁটাইয়ের পরও খুব একটা লাভ হয়নি ম্যানচেস্টার ইউনাইটেডের। ওলে গানার সোলসজায়েরের অধীনে শুরুটা বেশ ভাল হলেও সাম্প্রতিক সময়ে যেন ভিন্ন চিত্রটাও দেখে ফেলছেন ক্লাবটির সাবেক এই ফুটবলার। বিশেষ করে প্রিমিয়ার লীগে একের পর এক হারে পয়েন্ট টেবিলের শীর্ষ চারেও নেই দলটি। এর আগে উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনাল থেকেও ছিটকে পড়েছে ওল্ডট্র্যাফোর্ডের ক্লাবটি। এর মধ্যেই আবার ফ্রান্সের সংবাদমাধ্যম এল’ইকুয়েপি জানিয়েছে, আসন্ন গ্রীষ্মকালীন দলবদলেই ম্যানইউ ছাড়ছেন তারকা মিডফিল্ডার পল পগবা।

ম্যানইউ ছেড়ে পগবা যেতে চান রিয়াল মাদ্রিদে। স্প্যানিশ জায়ান্ট ক্লাবটিতে জিনেদিন জিদানের সঙ্গে কাজ করতে চান তিনি। এর আগে ২০১৬ সালেও পগবাকে চেয়েছিলেন রিয়াল কোচ। কিন্তু সে সময় ফ্রান্স মিডফিল্ডারের প্রতিনিধি মিনো রায়োলার সঙ্গে সম্পর্ক ভাল না থাকায় হয়ে ওঠেনি। তবে এবার যেন মিলে যাচ্ছে ব্যাটে বলে। সম্প্রতি পল পগবা রিয়াল মাদ্রিদের প্রশংসা করেছেন প্রকাশ্যে। লা লিগার এই ক্লাবে খেলাটাকে যে কোন খেলোয়াড়ের জন্যই স্বপ্নের বলে মন্তব্য করেন বিশ্বকাপ জয়ী মিডফিল্ডার পগবা। এরপর কম যাননি জিদানও। ম্যানইউ তারকাকে প্রশংসা করেছেন গণমাধ্যমে।

এখনও ম্যানইউয়ের সঙ্গে পগবার দুই বছরের চুক্তি রয়েছে। কিন্তু তার আগেই ফরাসী মিডফিল্ডার ওল্ডট্র্যাফোর্ড ছেড়ে স্পেনে পাড়ি দিতে চান। এমনটাই জানিয়েছে এল’ইকুয়েপি। এর আগে জুভেন্টাস থেকে যখন ম্যানইউতে ঘর বেঁধেছিলেন পগবা তখনও রিয়াল আর পিএসজি চেয়েছিল তাকে। কিন্তু সে সময় পছন্দের এ তারকাকে কোন দলই পায়নি। তারপরও হাল ছাড়েনি সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটি। এবার হয়তো ফ্রান্সের এ মিডফিল্ডারকে দলে নিয়েই শান্ত হবে জিনেদিন জিদানের দল।

তাছাড়া রিয়াল মাদ্রিদের সময়টাও খারাপ যাচ্ছে। উয়েফা চ্যাম্পিয়ন্স লীগ থেকে বিদায় নিয়েছে আরও আগেই। বাজে পারফর্ম করছে স্প্যানিশ লা লিগাতেও। ২০০৯ সাল থেকে রিয়াল মাদ্রিদের ত্রাণকর্তা হিসেবে ভূমিকা রেখে এসেছিলেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। এই সময়ে লা লিগার এই ক্লাবটিকে নিয়ে গেছেন অন্য এক উচ্চতায়। কিন্তু গত বছরেই রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে নতুন করে ঠিকানা গড়েন সিআর সেভেন। রিয়াল অবশ্য এখন পর্যন্ত রোনাল্ডোর বিকল্প খুঁজে পাননি।

এই মাত্রা পাওয়া