২৬ এপ্রিল ২০১৯

মঙ্গোলিয়াকে উড়িয়ে দিল অপ্রতিরোধ্য লাওস

স্পোর্টস রিপোর্টার ॥ বঙ্গমাতা অনুর্ধ-১৯ নারী আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবলে নিজেদের প্রথম গ্রুপ ম্যাচে প্রতিপক্ষ মঙ্গোলিয়াকে স্রেফ খড়কুটোর মতো উড়িয়ে দিল লাওস। বৃহস্পতিবার ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ‘এ’ গ্রুপের ম্যাচে তারা ৫-০ গোলে জয়ী হয়। এই আসরে এখন পর্যন্ত কোন ম্যাচে এক দলের এটাই সবচেয়ে বেশি গোলের ব্যবধানে ম্যাচজয়ের কৃতিত্ব।

এই জয়ে দারুণভাবে শুভ সূচনা করল আসিয়ান অঞ্চলের দেশটি। ৩ পয়েন্ট নিয়ে গ্রুপে শীর্ষে আছে তারা। তাদের সমান পয়েন্ট মঙ্গোলিয়ারও। তবে তারা খেলেছে এক ম্যাচ বেশি। ফলে তারা আছে দুইয়ে। নিজেদের প্রথম ম্যাচে তারা তাজিকিস্তানকে হারিয়েছিল ৩-০ গোলে। বৃহস্পতিবারের ম্যাচটি জিতলে তারাই এই গ্রুপে সবার আগে নিশ্চিত করতে পারতো শেষ চারে নাম লেখানোটা। কিন্তু হেরে গিয়ে ঝুলে গেল তাদের সেই ভাগ্য। তবে লাওসও কিন্তু এখনও সেই সৌভাগ্যের অধিকারী নয়। এমনকি প্রথম ম্যাচে হারা তাজিকিস্তানেরও শেষ হয়ে যায়নি সেমিতে খেলার সম্ভাবনা। তার মানে তিন দলেরই সুযোগ আছে সেমিফাইনালে যাওয়ার।

ম্যাচের দ্বিতীয় মিনিটে ডানপ্রান্ত দিয়ে আক্রমণে ওঠা মিডফিল্ডার পিই গোল করে এগিয়ে দেন লাওসকে (১-০)। ১৩ মিনিটে মাঝমাঠ থেকে আসা উড়ন্ত দূরপাল্লার শটকে দারুণভাবে কাজে লাগান লাওসের অধিনায়ক আপাতসালা (২-০)। ৩১ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন আপাতসালা (৩-০)। ৫০ মিনিটে পিইর জোরালো শট খুঁজে নেয় মঙ্গোলিয়ার জাল (৪-০)। ৮২ মিনিটে ইন্থাফোনের চমৎকার ফ্রি-কিক লাওসকে এনে দেয় আরেকটি গোল (৫-০)।