২১ মে ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সন্ত্রাসী হামলায় মৃতের সংখ্যা ১শ’র বেশি কমাল শ্রীলঙ্কা

সন্ত্রাসী হামলায় মৃতের সংখ্যা ১শ’র বেশি কমাল শ্রীলঙ্কা

অনলাইন ডেস্ক ॥ শ্রীলঙ্কায় ইস্টার সানডের দিন গির্জা এবং হোটেলে আত্মঘাতী বোমা হামলায় নিহতের সংখ্যা ১শ’র বেশি কমিয়ে এ সংখ্যা ‘প্রায় ২৫৩’ বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

বৃহস্পতিবার মন্ত্রণালয় থেকে জানানো হয়, একই মরদেহ একাধিকবার গণনা করায় মৃতের সংখ্যা নিয়ে বিভ্রান্তি দেখা দেয়। ময়নাতদন্ত শেষে দেখা যায় নিহতের সংখ্যা ৩৫৯ নয়, ২৫৩ জন।

শ্রীলঙ্কার উপপ্রতিরক্ষা মন্ত্রী রুয়ান বিজেবর্ধনের বরাত দিয়ে বিবিসির খবরে বলা হয়, মর্গ থেকে নিহতের ভুল সংখ্যা জানানো হয়েছিল। এই ভুলের জন্য দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় গণনা পদ্ধতিকে দুষছে।

এদিকে রয়টার্সের এক খবরে বলা হয়েছে, হামলার পর এত বেশি বিচ্ছিন্ন শরীরের নানা অঙ্গপ্রত্যঙ্গ এসেছিল যে, সেই সময় নিহতের প্রকৃত সংখ্যা জানা সম্ভব হয়নি।

গত রবিবার শ্রীলঙ্কার তিনটি গির্জা ও তিনটি অভিজাত হোটেলসহ মোট আট জায়গায় আত্মঘাতী বোমা হামলা চালানো হয়। বুধবার পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে ৩৫৯ হয়েছে বলে আগে জানানো হয়েছিল।

আরো শত শত মানুষ আহত হওয়ার কথাও জানিয়েছিলেন কর্মকর্তারা। হামলায় নিহতদের বেশিরভাগই শ্রীলংকান। তবে হতাহতদের মধ্যে অনেক বিদেশিও আছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।