২৫ মে ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জাহিদুরের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেবে বিএনপি॥ ফখরুল

জাহিদুরের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেবে বিএনপি॥ ফখরুল

অনলাইন রিপোর্টার ॥ দলের সিদ্ধান্ত অমান্য করে শপথ নেয়ায় ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য জাহিদুর রহমানের বিরুদ্ধে দলটি সাংগঠনিক ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন মির্জা ফখরুল। তিনি বলেন, দলীয় সিদ্ধান্ত অমান্য করে শপথ নিয়ে গর্হিত কাজ করেছেন জাহিদুর রহমান। এজন্য তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

আজ শুক্রবার রাজধানীতে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন বিএনপি মহাসচিব।

একাদশ সংসদ নির্বাচনে ব্যাপক ভরাডুবির মধ্যেও ঠাকুরগাঁও-৩ আসনে (পীরগঞ্জ-রানীশংকৈল) বিএনপি থেকে নির্বাচিত হন জাহিদুর রহমান। জাহিদুর ছাড়াও ৩০ ডিসেম্বরের ওই নির্বাচনে বিএনপির নেতৃত্বাধীন বিরোধীজোট জাতীয় ঐক্যফ্রন্ট থেকে আটজন প্রার্থী নির্বাচিত হয়েছিলেন। তার মধ্যে বিএনপির ছয়জন এবং জোট শরিক গণফোরামের দুজন নির্বাচিত হন। এর মধ্যে ঐক্যফ্রন্টভুক্ত গণফোরাম নেতা সুলতান মোহাম্মদ মনসুর ও মোকাব্বির খান আগেই ‘দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে’ শপথ নেন। এজন্য মৌলভীবাজার-২ আসন থেকে নির্বাচিত সুলতান মোহাম্মদ মনসুরকে গণফোরাম থেকে বহিষ্কার করা হয়। আর সিলেট-২ আসন থেকে নির্বাচিত মোকাব্বির খানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেওয়া হয়।

গণফোরামের দুইজন শপথ নিলেও বিএনপি থেকে নির্বাচিতরা শপথ নেবেন না বলে দলটি বারবার বলে আসছিল। দলটির এমন সিদ্ধান্তের মধ্যেই গতকাল সংসদ সদস্য হিসেবে শপথ নেন জাহিদুর রহমান।

জাহিদুরের শপথের বিষয়ে মির্জা ফখরুল বলেন, বিএনপির প্রতীকে নির্বাচন করে জয়ী হয়েছেন জাহিদুর। বিএনপি ভোটারবিহীন নির্বাচনে গঠিত একাদশ সংসদে যোগ না দেয়ার বিষয়ে অনঢ় অবস্থানে। জাহিদুর দলীয় সিদ্ধান্ত না মেনে শপথ নিয়েছেন। তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বিএনপি মহাসচিব বলেন, বিএনপি থেকে নির্বাচিত জনপ্রতিনিধিদের ওপর শপথ নেয়ার বিষয়ে সরকারের চাপ আছে। তারপরও দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে শপথ নেয়াটা শৃঙ্খলাভঙ্গ। যারাই এটি করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

ফখরুল বলেন, বিএনপি আগেও বলেছে ৩০ ডিসেম্বর কোনো ভোট হয়নি। ভোট আগের রাতেই হয়ে গেছে। এই প্রহসনের নির্বাচন বিএনপি প্রত্যাখ্যান করেছে। সুতরাং বিএনপির নির্বাচিতদের শপথ নেয়ার প্রশ্নই উঠে না।