২২ সেপ্টেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

২০১৯ বিশ্বকাপে আম্পায়ার থাকছেন যারা

২০১৯ বিশ্বকাপে আম্পায়ার থাকছেন যারা

অনলাইন ডেস্ক ॥ ঘনিয়ে আসছে বিশ্বকাপ। সবকটা দেশ এরিমধ্যে ঘোষণা করেছে তাদের ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াড। বসে নেই ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলও (আইসিসি)।

মাঠে ম্যাচ পরিচালনার জন্য ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি নির্বাচন করেছে ১৬ জন আম্পায়ারকে। তাদের পাশাপাশি থাকবেন ৬ জন ম্যাচ রেফারি। আম্পায়ারদের মধ্যে সর্বোচ্চ ৫ জন ইংল্যান্ডের। অস্ট্রেলিয়ার আছেন ৪ জন। এছাড়া একজন করে ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও দুজন শ্রীলঙ্কান আম্পায়ার রাখা হয়েছে।

২০১৯ বিশ্বকাপের আম্পায়ারদের তালিকা : কুমার ধর্মসেনা (শ্রীলঙ্কা), ম্যারিস এরাসমাস (দক্ষিণ আফ্রিকা), ক্রিস গ্যাফানি (নিউজিল্যান্ড), ইয়ান গোল্ড (ইংল্যান্ড), আলিম দার (পাকিস্তান), রিচার্ড ইলিংওয়ার্থ (ইংল্যান্ড), রিচার্ড ক্যাটেলবরা (ইংল্যান্ড), নাইজেল লং (ইংল্যান্ড), ব্রুস অক্সেনফোর্ড (অস্ট্রেলিয়া), সুন্দরাম রবি (ভারত), পল রেইফেল (অস্ট্রেলিয়া), রড টাকার (অস্ট্রেলিয়া), জোয়েল উইলসন (ওয়েস্ট ইন্ডিজ), মাইকেল গফ (ইংল্যান্ড), রুচিরা পাল্লিয়াগুরুগে (শ্রীলঙ্কা) ও পল উইলসন (অস্ট্রেলিয়া)।

২০১৯ বিশ্বকাপে ম্যাচ রেফারিদের তালিকা : ক্রিস ব্রড (ইংল্যান্ড), ডেভিড বুন (অস্ট্রেলিয়া), অ্যান্ডি পাইক্রফট (জিম্বাবুয়ে), জেফ ক্রো (নিউজিল্যান্ড), রঞ্জন মাদুগালে (শ্রীলঙ্কা) ও রিচি রিচার্ডসন (ওয়েস্ট ইন্ডিজ)।

প্রসঙ্গত, বিশ্বকাপের এবারের আসর শেষ হওয়া মাত্রই আম্পায়ারিং থেকে অবসরে যাবেন ইয়ান গোল্ড। ইংলিশ এই আম্পায়ার এবার ক্যারিয়ারের চতুর্থ বিশ্বকাপে ম্যাচ পরিচালনা করবেন। ১৯৮৩ বিশ্বকাপে ইংল্যান্ডের উইকেটরক্ষক হিসেবে খেলছেন তিনি। এরপর আম্পায়ারিংয়ে আসা ৬১ বছর বয়সী গোল্ড ক্রিকেটের তিন ফরম্যাট মিলিয়ে প্রায় ২৫০টি আন্তর্জাতিক ম্যাচ পরিচালনা করেছেন।

বিশ্বকাপের জন্য ঘোষিত ম্যাচ রেফারিদের তালিকায় এবারও আছেন শ্রীলঙ্কার রঞ্জন মাদুগালে। এ নিয়ে ষষ্ঠ বিশ্বকাপে দায়িত্ব পালন করবেন তিনি। এ ছাড়া ক্রিস ব্রড ও জেফ ক্রোয়ের জন্য ম্যাচ রেফারি হিসেবে চতুর্থ বিশ্বকাপ হতে যাচ্ছে এবার।