২২ সেপ্টেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আবারও লাইফ সাপোর্টে এটিএম শামসুজ্জামান

আবারও লাইফ সাপোর্টে এটিএম শামসুজ্জামান

অনলাইন ডেস্ক ॥ কিংবদন্তি অভিনেতা এটিএম শামসুজ্জামানের শারীরিক অবস্থা ভালো না। রাজধানীর আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন এই গুণী অভিনেতা। অবস্থা কিছুটা উন্নতি হওয়ায় গত ৩ মে শুক্রবার সকালে তার লাইফ সাপোর্ট খুলে দেয়া হয়। রাখা হয় নিবিড় পর্যবেক্ষণে।

শুক্রবার দুপুরে হাসপাতালে সাংবাদিকদের সঙ্গে কথা বলে এটিএম শামসুজ্জামানের তত্ত্বাবধানকারী ডা. রবিউল আলীম এই তথ্য নিশ্চিত করেছিলেন।

তিনি বলেন, ‘এটিএম শামসুজ্জামানের শারীরিক অবস্থা কিছুটা উন্নতি হয়েছে। আজ সকালে তার লাইফ সাপোর্ট খোলা হয়েছে। তবে আরো ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রাখতে হবে।’

কিন্তু হঠাৎ করেই আবারও গুণী এই অভিনেতার শারীরিক অবস্থা খারাপ হয়ে পড়েছে। তাকে আজ সোমবার সকাল ১০টায় লাইফ সাপোর্টে নিয়ে যাওয়া হয়েছে বলে জানান তার ছোট ভাই শেখ রাসেল ক্রীড়া চক্রের পরিচালক আলহাজ সালেহ জামান সেলিম।

তিনি বলেন, ‘এটিএম ভাইয়ের শরীর আবার খারাপ করেছে। বেশকিছু ঝামেলা দেখা দিয়েছে। সেজন্য চিকিৎসক আবার তাকে লাইফ সাপোর্টে নেয়ার পরামর্শ দিয়েছেন। সবাই দোয়া করবেন উনার জন্য।’

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছিলেন এটিএম শামসুজ্জামান। হঠাৎ অসুস্থবোধ করায় গত ২৬ এপ্রিল দিবাগত রাতে রাজধানীর আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয় এই অভিনেতাকে। ওইদিন এটিএম শামসুজ্জামানকে স্যালাইন দেয়া হয়। তখন হঠাৎ করে তার মলত্যাগে জটিলতা দেখা দেয়।

এ জন্য গত ২৭ এপ্রিল দুপুরে জরুরি ভিত্তিতে তাকে অপারেশন থিয়েটারে নেয়া হয়। সেখানে অস্ত্রোপচার সফলভাবে শেষ হয় তার।

২৮ এপ্রিল সকালে তাকে কেবিনে স্থানান্তর করা হয়। কিন্তু ৩০ এপ্রিল তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় এদিন বেলা ৩টার দিকে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।

এটিএম শামসুজ্জামান পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। শিল্পকলায় অবদানের জন্য ২০১৫ সালে পেয়েছেন রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মাননা একুশে পদক।