২৩ অক্টোবর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আফ্রিদির বিতর্কিত ইস্যুতে মিয়াঁদাদ মোটেই বিস্মিত হননি

আফ্রিদির বিতর্কিত ইস্যুতে মিয়াঁদাদ মোটেই বিস্মিত হননি

অনলাইন ডেস্ক ॥ শহীদ আফ্রিদির আত্মজীবনীমূলক বই ‘গেম চেঞ্জার’ একের পর এক বোমা ফাটিয়েই যাচ্ছে। সর্বশেষ এই বইয়ের একটি চুম্বক অংশে পাওয়া গেল, যেখানে আফ্রিদি অভিযোগ করে বসলেন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ও সাবেক কোচ জাভেদ মিয়াঁদাদের বিরুদ্ধে। জানান, মিয়াঁদাদ মানুষ হিসেবে খুবই ছোট।

গত সপ্তাহের শনিবার পাকিস্তানে গেম চেঞ্জার উন্মোচিত হয়। এই বইতে আফ্রিদি তার ক্রিকেট ক্যারিয়ারে বয়স লুকানোর মতো বিষয় তুলে ধরেন। এছাড়া গৌতম গম্ভীর ও ওয়াকার ইউনিসসহ বেশ কয়েকজনে ক্রিকেটারের সমালোচনা করেন। মিয়াঁদাদ সর্বশেষ সংযোজন।

আফ্রিদি জানান, পাকিস্তানের কোচ থাকাকালে তার ব্যাটিং স্টাইল পছন্দ করতেন না মিয়াঁদাদ। এমনকি ১৯৯৯ সালে ভারতের বিপক্ষে চেন্নাই টেস্টের আগের দিন নেটে ব্যাটিং অনুশীলনের সুযোগ দেওয়া হয়নি।

সাবেক তারকা ক্রিকেটার আফ্রিদির এমন অভিযোগ অবশ্য হেসেই উড়িয়ে দিয়েছেন মিয়াঁদাদ। পিটিআইকে তিনি বলেন, ‘আমি সবকিছুই আল্লাহ’র ওপর ছেড়ে দিচ্ছি। তবে এটা কি সম্ভব টেস্ট ম্যাচের একদিন আগে কোনো খেলোয়াড়কে নেটে অনুশীলনের সুযোগ দেওয়া হচ্ছে না।’

আফ্রিদির সঙ্গে মিয়াঁদাদের কিছু সমস্যা ছিল। তবে পেশাদারি জায়গায় এসবের কোনো স্থান ছিল না বলে জানান ১৯৯২ বিশ্বকাপ জয়ী এই তারকা।

‘আমি তাকে সবসময়ই বলতাম, সে পাকিস্তানের সেরা একজন ক্রিকেটার। তার ব্যাটিং টেকনিক উন্নতির জন্য আমি ঘণ্টার পর ঘণ্টা তার সঙ্গে নেটে কাটিয়েছি।’

এদিকে আফ্রিদির আত্মজীবনীতে এই ধরনের বিতর্কিত ইস্যুতে অবশ্য মিয়াঁদাদ মোটেই বিস্মিত হননি। তিনি জানান বইয়ের বিক্রি বাড়াতেই আফ্রিদির এমন কৌশল।