১১ মে ২০১৯

মাদ্রিদ ওপেনে ফেদেরারের বিদায়, সেমিতে নাদাল

মাদ্রিদ ওপেনে ফেদেরারের বিদায়, সেমিতে নাদাল

অনলাইন ডেস্ক ॥ মাদ্রিদ ওপেন টেনিসে পুরুষ এককের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছেন রজার ফেদেরার। অস্ট্রিয়ার ডোমেনিক থিয়েমের কাছে ২-১ সেটে হারেন এই সুইস তারকা। মাদ্রিদের পার্ক মানজানারেজ টেনিসের ক্লে কোর্টে ম্যাচের প্রথম সেটে থিয়েমকে ৬-৩ গেমে সহজেই হারিয়ে দেন ফেদেরার।

কিন্তু দ্বিতীয় সেটে তুমুল লড়াই হয় তাদের মাঝে। শেষ পর্যন্ত টাইব্রেকারে ফেদেরারকে ৭-৬ গেমে হারিয়ে ম্যাচে ১-১ সেটে সমতায় ফেরেন থিয়েম। তৃতীয় সেটে অবশ্য ফেদেরারকে সুযোগ দেননি ২৫ বছর বয়সী এই টেনিস তারকা। ৬-৪ গেমে ফেদেরারকে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নেন থিয়েম।

আরেক কোয়ার্টার ফাইনালে সুইজারল্যান্ডের স্তানিস্লাস ওয়ারিঙ্কাকে সরাসরি সেটে হারিয়ে সেমিফানাল নিশ্চিত করেছেন স্প্যানিশ তারকা রাফয়েল নাদাল। ৬-১, ৬-২ গেমের সহজ জয় পান এই স্প্যানিয়ার্ড।

জার্মানির আলেক্সান্ডার জেভরেভকে ২-১ সেটে হারিয়ে সেমিফাইনালে উঠেছেন গ্রিসের স্টেফানোস সিতসিপাস। ৭-৫ গেমে প্রথম সেটে জয় পান সিতসিপাস। দ্বিতীয় সেটে ৬-৩ গেমে জিতে সমতায় ফেরেন জেভরেভ। তৃতীয় সেটে ৬-২ গেমে জেভরেভকে হারান সিতসিপাস।

অন্য কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার মারিন সিলিচের বিপক্ষে ওয়াক-ওভার পেয়ে সেমিফাইনালে উঠেছেন সার্বিয়ান তারকা নোভাক জকোভিচ।