২৩ অক্টোবর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ছাত্রলীগের কমিটিতে পদ বঞ্চিতদের সংবাদ সম্মেলনে হামলা, আহত ১৫

ছাত্রলীগের কমিটিতে পদ বঞ্চিতদের সংবাদ সম্মেলনে হামলা, আহত ১৫

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ সম্মলনের এক বছর পর পূর্ণাঙ্গ হওয়া ছাত্রলীগের ৩০১ সদস্যবিশিষ্ট কমিটিতে পদবঞ্চিতদের বিক্ষোভ ও সংবাদ সম্মেলনে দফায় দফায় হামলা করেছে বর্তমান কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকের অনুসারীরা। সোমবার সন্ধ্যায় পদবঞ্চিতরা মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন শুরু করলে তাদের উপর হামলা হয়৷ এতে অন্তত ১৫ জন আহত হয়।

হামলায় যারা আহত হয়েছেন তারা হলেন, রোকেয়া হলের বিগত কমিটির সাধারণ সম্পাদক শ্রাবণী দিশা, বর্তমান কমিটির সংস্কৃতি বিষয়ক উপ সম্পাদক ও ডাকসুর সদস্য তিলোত্তমা শিকদার, ডাকসুর ক্রীড়া সম্পাদক ও ছাত্রলীগের সাবেক কমিটির উপ বিজ্ঞান সম্পাদক তানভীর আহমেদ, রোকেয়া হলের সভাপতি ও ডাকসুর কমন রুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক বিএম লিপি (নতুন কমিটিতে উপ সাংস্কৃতিক সম্পাদক), শামসুন্নাহার হলের সাধারণ সম্পাদক ইয়াসমিন শান্তা, শামসুন্নাহার হলের সভাপতি ও ডাকসু সদস্য নিপু ইসলাম তন্বী (বর্তমান কমিটির উপ সাংস্কৃতি বিষয়ক সম্পাদক), কুয়েত মৈত্রী হলের সাধারণ সম্পাদক শ্রাবণী শায়লা, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক আইন সম্পাদক সাইফুর রহমান।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ছাত্রলীগের ৩০১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা হওয়ার কিছুক্ষণের মধ্যে পদবঞ্চিতরা ক্যাস্পাসে বিক্ষোভ মিছিল শুরু করে৷ বিক্ষোভে হামলা হলে সন্ধ্যা সাড়ে সাতটায় মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করার ঘোষণা দেয়৷ সংবাদ সম্মেলন শুরু হলে বিভিন্ন হলে গোলাম রাব্বানীর অনুসারী ও পদপ্রাপ্তরা বঞ্চিতদের উপর হামলা করে। এসময় তাদের উপর পানিভর্তি জগ, কাঁচের গ্লাস ও চেয়ার ছোড়ে মারা হয়েছে বলে জানা যায়।

হামলার আহত হওয়া সাবেক প্রচার সম্পাদক সাইফ বাবু বলেন, বিবাহিত, অছাত্র ও চাকরিজীবীদের দিয়ে যেই কমিটি আজকে করা হয়েছে তা বতিলের সংবাদ সম্মেলন করতে গেলে আমাদের ওপর হামলা হয়। আমাদের অন্তত ১৫ জন আহত হয়। আমরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে এর সুষ্ঠু বিচার দাবি করছি। কমিটিতে যাদের নিয়ে আপত্তি, সেই ‘বিবাহিত ও চাকরিজীবীদের তালিকা’ অচিরেই সংবাদ সম্মেলন করে প্রকাশ করা হবে বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে কারা হামলা করেছে তা জানতে চাইলে আহতরা বলেন, সহ সভাপতি সোহানুর রহমান। ছাত্র বৃত্তি বিষয়ক সম্পাদক আতাউল গনি কৌশিক, স্যার এ এফ রহমান হলের জিএস রাহীম সরকার, জিয়াউর রহমান হল সংসদের জিএস হাসিবুর হোসেন শান্ত, বিজ্ঞান অনুষদ সাধারণ সম্পাদক মুরসালিন অনু, সহ-সভাপতি কামাল খান ও যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ইমরান।