২১ মে ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বরিশালে ভ্রাম্যমান আদালত চলাকালীন ব্যবসায়ীদের দোকানপাট বন্ধ

বরিশালে ভ্রাম্যমান আদালত চলাকালীন ব্যবসায়ীদের দোকানপাট বন্ধ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নগরীর বাংলাবাজারে ব্যবসায়ীদের বাঁধার মুখে ভ্রাম্যমান আদালতের ভেজাল বিরোধী অভিযানকে বাঁধাগ্রস্থ করা হয়েছে। ভ্রাম্যমান আদালতের সাথে থাকা পুলিশ সদস্যের উদ্ব্যত আচরনকে কেন্দ্র করে ব্যবসায়ীদের তোপের মুখে পড়ে এ ঘটনা ঘটে। এসময় ব্যবসায়ীরা দোকান-পাট বন্ধ করে দিলে অভিযান সমাপ্ত না করেই ওই এলাকা ত্যাগ করেন অভিযান সংশ্লিষ্টরা।

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে পুলিশ ও ব্যবসায়ীর মাঝে ভুল বোঝাবুঝির জেরধরে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফারজানা আক্তার। ব্যবসায়ীরা জানান, বাংলাবাজারের ভেতরে দিপু ষ্টোরে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের কার্যক্রম পরিচালনা করার সময় আকস্মিক তাদের সাথে থাকা পুলিশের এএসআই আজমল ব্যবসায়ী দিপুর ওপর ক্ষিপ্ত হন। এসময় এএসআই আজমল দিপুকে ধাক্কা দেয় ও গালিগালাজ করে লাঞ্ছিত করে। এরপরপরই ব্যবসায়ীরা ক্ষুব্দ হয়ে বাজারের দোকানপাট বন্ধ করে বিক্ষোভ করে এবং ঘটনার বিচার দাবি করেন। পরে ভ্রাম্যমান আদালত বাংলাবাজার এলাকা ত্যাগ করে।

বাজার কমিটির সভাপতি আকরাম হোসেন ও সাধারণ সম্পাদক আব্দুস সালাম জানান, তারা খবর পেয়ে ঘটনাস্থলে এসে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের উপস্থিতিতে পুলিশ সদস্যের সাথে ব্যবসায়ীর ঝামেলার বিষয়টি নিরসন করে দিয়েছেন। নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফারজানা আক্তার জানান, ব্যবসায়ীরা দোকান-পাট বন্ধ করে দিলে অভিযান কিভাবে চালানো সম্ভব। তবে অভিযান নিয়মানুযায়ী চলছে এবং চলবে। পুলিশের সাথে ব্যবসায়ীর একটু ভুুল বোঝাবুঝি হয়েছিলো, যার সমাধান করে দেয়া হয়েছে।