০৫ ডিসেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হানিফ সংকেতের ঈদের নাটক ‘ভুল ভাঙ্গাতে ভুল করা’

স্টাফ রিপোর্টার ॥ প্রতি ঈদেই বর্ণাঢ্য ‘ইত্যাদি’র পাশাপাশি বরেণ্য নির্মাতা হানিফ সংকেত একটি নাটক নির্মাণ করেন। হানিফ সংকেত ঈদের জন্য নির্মাণ করেছেন নাটক ‘ভুল ভাঙ্গাতে ভুল করা’। নাটকটি বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত, দিলারা জামান, চঞ্চল চৌধুরী, জাকিয়া বারী মম, সাঈদ বাবু, কে এস ফিরোজ, মাসুদ আলী খান, শেলী আহসান, আব্দুল আজিজ, শামীম, নজরুল ইসলাম, বাহার, সুর্বনা মজুমদারসহ আরও অনেকে। নাটকের সূচনা সঙ্গীতের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান। সঙ্গীতায়োজন করেছেন মেহেদী। কণ্ঠ দিয়েছেন কমল। নাটকটি এটিএন বাংলায় ঈদের দিন রাত ৮-৩০ মিনিটে প্রচার হবে।

হানিফ সংকেতের ঈদ নাটকের নামে যেমন ভিন্নতা থাকে, গল্পেও থাকে তেমনি আলাদা স্বাদ ও বৈচিত্র্য। পাশাপাশি থাকে একটি সামাজিক বক্তব্য। তাই হানিফ সংকেতের নাটক দেখার জন্য দর্শকদের একটি বাড়তি আকর্ষণ থাকে। নাটকটির ধারণ করা হয় মিরপুরের ফাগুন অডিও ভিশনের নিজস্ব কমপ্লেক্সে। একটি পারিবারিক গল্প নিয়ে রচিত এই নাটক। পরিবারের কর্তা ব্যক্তি চলতে ফিরতে কোথাও কোন অসঙ্গতি বা সমস্যা দেখলেই প্রতিক্রিয়া ব্যক্ত করেন। কিন্তু পরিবারের সদস্যরা তার এসব কর্মকান্ডে অত্যন্ত বিরক্ত। মা-বাবা-চাচা-পুত্র-পুত্রবধূসহ পরিবারের সদস্যদের সঙ্গে প্রায়শই তার এই ভুল করা আর ভুল ধরা নিয়ে ঘটতে থাকে নানা ঘটনা। আর এসব ঘটনা নিয়েই রচিত হয়েছে হানিফ সংকেতের এবারের ঈদের নাটক ‘ভুল ভাঙ্গাতে ভুল করা’। নাটকের গল্প প্রসঙ্গে তিনি বলেন, আজকাল অধিকাংশ নাটকেই কোন বাবা-মা’র চরিত্র দেখা যায় না। তবে আমার এই নাটকটিতে রয়েছে বাবা-মা-ভাই-বোন-চাচাসহ পরিবারের বিভিন্ন সদস্য। আর এই পরিবারের সদস্যদের নিয়েই এই নাটক। অর্থাৎ বলা যায় প্রতিবারের মতো এবারও নাটকটি একটি পরিবারকে কেন্দ্র করে পারিবারিক গল্পের নাটক।

এটিএন কর্তৃপক্ষ জানায়, প্রতিবারই হানিফ সংকেতের নাটকে আমাদের দর্শক থাকে বেশি। ঈদের দিনের ব্যস্ততা সত্ত্বেও দর্শকরা এই নন্দিত নির্মাতার নাটক দেখতে বসেন। কারণ সবাইকে সব চ্যানেলে একাধিকবার দেখা গেলেও ঈদের দিন হানিফ সংকেতের নাটক দেখা যায় শুধু একটি চ্যানেলে, আর তা এটিএন বাংলা। তাই আমাদের বিশ্বাস বরাবরের মতো এবারও এ সময় এটিএন বাংলার দর্শক থাকবে সবচেয়ে বেশি।

নির্বাচিত সংবাদ