১৪ অক্টোবর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পনেরোটি ছবি রিজেক্ট করেছি ॥ মিতু

  • মরিয়ম সুলতান

ফাতেমা তুজ জাহারা মিতু। মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০১৭ প্রতিযোগিতার প্রথম রানার আপ। বরাবরই উপস্থাপনায় দেখা যায় তাকে। সদ্যসমাপ্ত বঙ্গমাতা অনুর্ধ-১৯ নারী গোল্ডকাপ উপস্থাপনায় ছিলেন মিত্।ু এছাড়া বাংলাভিশনের নিয়মিত প্রোগ্রাম ‘শুধু সিনেমার গান’ উপস্থাপন করছেন। এদিকে ত্রিদেশীয় ক্রিকেট সিরিজ শুরু হয়েছে ৫ মে। এই ক্রিকেট সিরিজের সব খেলা সরাসরি সম্প্রচার করছে জিটিভি (গাজী টিভি) ও মাছারাঙা টেলিভিশন। এ উপলক্ষে চ্যানেল দুটিতে থাকছে ক্রিকেটবিষয়ক অনুষ্ঠান। জিটিভির স্টুডিওতে উপস্থাপিকা হিসেবে থাকছেন মডেল-অভিনেত্রী জাহারা মিতু। তিনি বলেন, খেলাকেন্দ্রিক অনুষ্ঠান আমি বরাবরই উপভোগ করি। তাছাড়া উপস্থাপনা করতে বেশ ভাল লাগে আমার। বিশেষ দিবসের নাটকে বেছে বেছে কিছু কাজ করতে দেখা যায় মিতুকে। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। আসন্ন ঈদে রাহাত মাহমুদের পরিচালনায় দুটি নাটকের শুটিং এরই মধ্যে শেষ করেছেন। নাটক দুটি হচ্ছে ‘শেষ ইচ্ছে’ ও ‘সুইট সিক্সটিন।’ আরও কয়েকটি কাজের ব্যাপারে কথা চলছে। ছোটপর্দার সাফল্যের পর সবাই বড়পর্দায় কাজ করার স্বপ্ন দেখে। মিতুও বড়পর্দায় নিজেকে স্বপ্ন দেখে। ভাল গল্প বা চরিত্র পেলে কাজ করার ইচ্ছে আছে মিতুর। এ পর্যন্ত ১৫টি ছবি রিজেক্ট করে দিতে হয়েছে শুধু ব্যাটে বলে মিলেনি বলে। বিউটি কনটেস্টে রানার আপ হলেও মূলত মিতু পেশায় একজন ফ্যাশন ডিজাইনার। ফ্যাশন ডিজাইনার হিসেবে ক্যারিয়ার শুরু করলেও মিডিয়ার প্রতি মিতুর রয়েছে বিশেষ ভাল লাগা।

২০১২-‘বিজিএমইএ ইয়োলো ফ্যাশন ফেস্টে’ অংশ নিয়ে হয়েছিলেন চ্যাম্পিয়ন। ওখান থেকে মিডিয়ার প্রতি আরও বেশি আগ্রহী হয়ে ওঠে জাহারা। চট্টগ্রামে কমার্স কলেজে ইন্টার পড়ার সময় সামাজিক ও স্বেচ্ছাসেবী কাজের সঙ্গে সম্পৃক্ত হন তিনি। খুলনায় রোটারি স্কুলে থাকা অবস্থায় সামাজিক কার্যক্রমের সঙ্গে জড়িত ছিলেন। চার বোন এক ভাইয়ের মধ্যে জাহারা মিতু সবার বড়। এরপর তিনি ‘সুপার মডেল বাংলাদেশ-২০১৭’-তে অংশ নিয়ে হয়েছিলেন চ্যাম্পিয়ন। এই প্রতিযোগিতার মাধ্যমে দেশের পতাকা হাতে গিয়েছিলেন মূল ‘সুপার মডেল ইন্টারন্যাশনাল-২০১৭’ মঞ্চে। সেখানেও প্রাপ্তি একেবারে কম নয়। হয়েছিলেন ফাইনালিস্ট।

ছোট বেলায় তার স্বপ্ন ছিল টিভি প্রেজেন্টার হওয়ার। আরও বেশি ইচ্ছে ছিল ফ্যাশন ডিজাইনিংয়ে পড়ার। আর সে ইচ্ছা বাস্তবায়নের জন্যই ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিবিএর ভর্তি বাতিল করে বেসরকারী বিশ্ববিদ্যালয়ে ফ্যাশন ডিজাইনিংয়ে পড়াশোনা করেন এই লাস্যময়ী। ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০১৭’ প্রতিযোগিতায় অবস্থান তার দ্বিতীয়। তাই কিঞ্চিৎ দুঃখবোধ থাকলেও মোটেও হতাশ নন তিনি। কারণ জাহারা মনে করেন ২৫ হাজার প্রতিযোগির মধ্যে ২য় হওয়াটাও কম অর্জন নয়।