১৫ মে ২০১৯

সুনামগঞ্জে বালু উত্তোলন নিয়ে সংঘর্ষ ॥ আহত ২০

নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ, ১৫ মে ॥ তাহিরপুর উপজেলার যাদুকাটা নদীতে অবৈধভাবে ড্রেজার ও বোমা মেশিনের মাধ্যমে দিনে-রাতে বালু উত্তোলন করছে সিন্ডিকেট চক্রের লোকেরা। প্রতিদিন ১৫০/ ২০০ বোমা মেশিন দিয়ে এসব বালু উত্তোলন করা হচ্ছে। এ বিষয়ে জেলা প্রশাসনের নির্দেশ থাকা সত্ত্বেও স্থানীয় প্রশাসন অভিযান চালিয়েও বন্ধ করতে পারিনি বালু ও পাথর উত্তোলন। এই সিন্ডিকেট চক্রের লোকেরা বালু ও পাথর উত্তোলনে হিংস্র রূপ ধারণ করছে। তবে স্থানীয়দের অভিযোগ উপজেলা প্রশাসনের সঙ্গে তাদের যোগসাজশ রয়েছে। যার ফলে জেলা প্রশাসকের নির্দেশকে কোন তোয়াক্কা না করে অবাধে বালু ও পাথর উত্তোলন করে পরিবেশের ভারসাম্য নষ্ট করছে। এই বালু ও পাথর উত্তোলনকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছে। মঙ্গলবার রাতে লাউড়েরগড় বালুচরে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

বোয়ালমারী

সংবাদদাতা বোয়ালমারী ফরিদপুর থেকে জানান, ফরিদপুরের বোয়ালমারী উপজেলার ঘোষপুর ইউনিয়নের চন্ডিবিলা গ্রামে বুধবার সকালে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে ২০ জন আহত হয়েছে। এ সময় উভয়পক্ষের ১০/১২টি বাড়িঘর ভাংচুর করা হয়েছে।

হবিগঞ্জে

নিজস্ব সংবাদদাতা হবিগঞ্জ থেকে জানান, সড়কে ধান রেখে প্রতিবন্ধকতা সৃষ্টি করার জের ধরে বুধবার দুপুরে সদর উপজেলাধীন রিচি-কালনীতে দু’পক্ষের মধ্যে সংর্ঘষে আহত হয়েছে ৩০ জন। আহত ১৫ জনকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ জানায়, ওই গ্রামের বাসিন্দা মলাই মিয়া কিছু ধান রাখেন রাস্তায়।