১৪ অক্টোবর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চাঁপাইয়ে নসিমন উল্টে ৩ কৃষক নিহত

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে গোমস্তাপুর উপজেলায় বস্তা ভর্তি ধান বোঝাই একটি নসিমন উল্টে তিন কৃষক নিহত ও ৮ কৃষক আহত হয়েছে। রাস্তায় সৃষ্ট গর্তে চাকা পড়ে নসিমন উল্টে গেলে এ হতাহতের ঘটনাটি ঘটে। চালক এ সময় নসিমনের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। নসিমনে থাকা ১১ জন কৃষক ছিটকে পড়ে। ঘটনাস্থলেই মৃত্যু হয় এত কৃষকের। দুই কৃষকের মৃত্যু হয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। নিহত তিন কৃষক শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের ধোবড়া গ্রামের রাজ্জাকের ছেলে শহিদুল ইসলাম, আব্দুল মান্নানের ছেলে রাকিব আলী ও মৃত মনতাজ আলীর ছেলে মোজাফফর আলী। জানা যায়, বরেন্দ্র অঞ্চল নাচোল উপজেলার নাকৈল গ্রাম থেকে রাতে মাঠ থেকে ধান ভর্তি বস্তাসহ নসিমন নিয়ে বাড়ি ফিরছিল ১১ কৃষক। পিরাসন এলাকায় নসিমনটি এলে রাস্তায় সৃষ্ট গর্তে চাকা পড়লে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে এবং তা উল্টে যায়। এ ঘটনায় আহত হয় ৮ কৃষক। আহতরা একই এলাকার মুকিম, পিয়ারুল, রবু, দুলাল, ওমর, আমিনুল, মান্নান ও সাদ্দাম। আহত বাকি কৃষকদের রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

চুয়াডাঙ্গায় বাইক চালক

নিজস্ব সংবাদদাতা চুয়াডাঙ্গা থেকে জানান, সদর উপজেলার হিজলগাড়ী এলাকায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল চালক হাফিজুর রহমান (৫০) নিহত ও তার ছেলে মোটরসাইকেল আরোহী স্কুলছাত্র আবু তালহা (১৩) আহত হয়েছে। বুধবার সকাল সাড়ে ৯টায় এ দুর্ঘটনাটি ঘটে।

সাভারে বৃদ্ধ

সংবাদদাতা সাভার থেকে জানান, সাভার পৌর এলাকার রাজাশনে মোটরসাইকেলের ধাক্কায় আহত ফরিদ উদ্দিন (৬৫) নামে এক বৃদ্ধ মারা গেছেন। বুধবার দুপুরে এনাম মেডিক্যাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে মঙ্গলবার রাতে মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত হয়ে তিনি এ হাসপাতালে ভর্তি হয়েছিলেন। নিহত ফরিদ উদ্দিন রাজাশন এলাকার খিদী মোল্লার ছেলে। প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার সন্ধ্যায় রাজাশন এলাকার একটি শাখা সড়ক দিয়ে হেঁটে যাওয়ার সময় পেছন থেকে দ্রুতগতির একটি মোটরসাইকেল তাকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে সাভারের এনাম মেডিক্যালে ভর্তি করেন।

মুন্সীগঞ্জে চালক হেলপার আহত

স্টাফ রিপোর্টার মুন্সীগঞ্জ থেকে জানান, ঢাকা-মাওয়া মহাসড়কে যাত্রীবাহী বাস ও মালবাহী ট্রাকের সংঘর্ষে ট্রাকের চালক এবং হেলপার গুরুতর আহত হয়েছেন। মহাসড়কের শ্রীনগরে উপজেলার হাঁসাড়া কালী কিশোর স্কুল এ্যান্ড কলেজ গেট সংলগ্ন বাসস্ট্যান্ডে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এসব তথ্য দিয়ে হাঁসাড়া হাইওয়ে থানার ওসি গোলাম মোর্শেদ তালুকদার বলেন, বুধবার সকালে ঢাকাগামী সুন্দরবন পরিবহন নামে একটি বাস এবং মাওয়াগামী একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ট্রাক চালক মোঃ মোতালব (৪০) ও ট্রাকের হেলপার মিজানুর (২৮) গুরুতর আহত হন। এ সময় বাসের চালক পালিয়ে যায়। তবে বাসে যাত্রী ছিল কম। তারা তেমন কেউ আহত হয়নি। ট্রাকের চালক ও হেলপারকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে।

জামালপুরে কৃষক

নিজস্ব সংবাদদাতা জামালপুর থেকে জানান, ইসলামপুর উপজেলায় ইজিবাইক উল্টে রাস্তার খাদে পড়ে মোঃ নুনু মোল্লাহ (৬১) নামের একজন কৃষক নিহত হয়েছেন। বুধবার সকালে উপজেলার পাঁচবাড়িয়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে। জানা গেছে, ইসলামপুরের পচাবহলা ফকিরপাড়া গ্রামের কৃষক নুনু মোল্লাহ বুধবার সকাল ১০টার দিকে তার বাড়ি থেকে বের হয়ে তার জামাতা এরশাদ আলীর ইজিবাইকে উপজেলা শহরে যাচ্ছিলেন। পথে পাঁচবাড়িয়া এলাকায় হঠাৎ করে নিয়ন্ত্রণ হারিয়ে ইজিবাইকটি উল্টে গভীর খাদে পড়ে যায়।