২৬ মে ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সরকারী গুদামে শুধু প্রকৃত কৃষকের ধান ঢুকবে : খাদ্যমন্ত্রী

সরকারী গুদামে শুধু প্রকৃত কৃষকের ধান ঢুকবে  :  খাদ্যমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ ॥ খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ ও মহান স্বাধীনতার অর্ধশতবর্ষ পালিত হতে যাচ্ছে। আর এটা হলো পবিত্র রমজান মাস। এইদিনগুলোকে স্মরন রেখে রমজানের এই পবিত্র শুরু হলো সরকারের বোরো সংগ্রহ অভিযান। সেই পবিত্রতা রক্ষার মধ্যদিয়ে বোরো সংগ্রহ অভিযান শুরু হয়েছে। কৃষক বাঁচাতে সরকার ব্যাপক কর্মসূচী হাতে নিয়েছে। এবার সরকারী খাদ্যগুদামে শুধু প্রকৃত কৃষকের ধান ঢুকবে। কোন মধ্যস্বত্বভোগীর ধান ঢুকবে না। বোরো সংগ্রহে কোন অনিয়ম দূর্ণীতি বরদাস্ত করা হবেনা।

এব্যাপারে খাদ্যবিভাগের সকল কর্মকর্তা-কর্মচারীদের সতর্ক করে দেন মন্ত্রী। বুধবার বিকেল সাড়ে ৪টায় নওগাঁ সদর খাদ্যগুদামে বোরো সংগ্রহ অভিযান উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন।

নওগাঁর জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে বোরো সংগ্রহ অভিযানে খাদ্যমন্ত্রী বলেন, দেশে অধিক ধারনক্ষমতা সম্পন্ন আরো ৮টি খাদ্যগুদাম তৈরীর কাজ হাতে নেয়া হয়েছে। দেশের কৃষক মজুর সংকটে ভুগছে। সেই ধান কাটা মজুর সংকট নিরসনে সরকার ভর্তুকির মাধ্যমে ধানকাটার মেশিন সরবরাহ করবে। মন্ত্রী মিলমালিকদের উদ্দেশ্যে বলেন, কোনভাবেই চালের ভিটামিনযুক্ত আস্তরন তুলে ফেলে চাল পালিস করবেন না।

পালিশ করা চাল কোনক্রমেই গোডাউনে ঢুকানো হবেনা। ভেজালমুক্ত নিরাপদ খাদ্য নিশ্চিত করতে সকলের সহযোগীতা চান তিনি। মন্ত্রী আরো বলেন, গুদামে এসে কোন কৃষক যেন হয়রানীর শিকার না হন। তিনি স্বচ্ছতার মাধ্যমে ধান ও চাল সংগ্রহের নির্দেশ দেন গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তাদের।

এসময় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোঃ ইকবাল হোসেন পিপিএম, রাজশাহীর আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক মোঃ মনিরুজ্জামান, নওগাঁ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা চালকল মালিক গ্রুপের সভাপতি রফিকুল ইসলাম রফিক প্রমুখ।