২৬ মে ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ওয়াসার পানির নমুনা সংগ্রহ ও পরীক্ষায় ৭৫ লাখ টাকা দরকার

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা ওয়াসার পানির ১০৬৫টি নমুনা সংগ্রহ ও পরীক্ষা করতে ৭৫ লাখ ৬১ হাজার টাকা দরকার। বুধবার সকালে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের (এলজিআরডি) এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। আজ বৃহস্পতিবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের পক্ষ থেকে ডেপুর্টি এ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু হাইকোর্টে এ প্রতিবেদন দাখিল করবেন। জনকণ্ঠকে তিনি জানিয়েছেন প্রতিবেদনটি এখন তার কাছে রয়েছে।

ডেপুটি এ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু বলেন, রাজধানী ঢাকার ওয়াসার পানির ১ হাজার ৬৪ নমুনা পরীক্ষা করতে ৭৬ লাখ টাকা বাজেট লাগবে। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দেয়া প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। বৃহস্পতিবার বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মোঃ খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চে প্রতিবেদনটি দাখিল করা হবে।

আজ আদালতে এ বিষয়ে শুনানিও হবে বলে জানান তিনি। এর আগে গত সোমবার ঢাকা ওয়াসার কোন কোন এলাকার পানি সবচেয়ে বেশি অনিরাপদ, তা পরীক্ষা করে প্রতিবেদন দাখিল না করায় অসন্তোষ প্রকাশ করে হাইকোর্ট।

একই সঙ্গে ঢাকা ওয়াসার পানি পরীক্ষায় যে অর্থ খরচ হবে, তা নির্ধারণ করে স্থানীয় সরকার মন্ত্রণালয়কে বুধবারের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ দেয় আদালত। এর আগে ১৩ মে রাজধানীর যে ১৬টি এলাকায় ওয়াসার পানি বেশি দূষিত তার তালিকা হাইকোর্টে দাখিল করা হয়। এলাকাগুলো হলো- জুরাইন, দনিয়া, শ্যামপুর, উত্তরা ৪ নম্বর সেক্টর, লালবাগ, রাজার দেউরি, মালিবাগ, মাদারটেক, বনশ্রী, গোড়ান, রায়সাহেব বাজার, বসিলা, পল্লবী, কাজীপাড়া ও সদরঘাট।