১৪ অক্টোবর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রোমাকে বিদায় বললেন ডি রোসি

স্পোর্টস রিপোর্টার ॥ রোমার কথা উঠলেই যে দুইজন ফুটবলারের নাম সবার চোখে ভাসে, তিনি তাদেরই একজন। ড্যানিয়েল ডি রোসি তার ক্যারিয়ারের পুরোটা সময় কাটিয়েছেন রোমাতেই। শেষ পর্যন্ত নিজের ক্যারিয়ারের একমাত্র ক্লাবকে বিদায় বলছেন তিনি। রোমার পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে ঘোষণা এসেছে। এই মৌসুমের শেষেই ডি রোসিকে আর রোমার জার্সি গায়ে দেখা যাবে না। ২০০১ সালে রোমাতেই পেশাদার ক্যারিয়ারের শুরু। এরপর দীর্ঘ ১৮ বছর খেলেছেন ইতালিয়ান সিরি’এ লীগের এই ক্লাবটিতে। এখন পর্যন্ত রোমার হয়ে খেলেছেন ৪৫৭ ম্যাচ, সব টুর্নামেন্ট মিলিয়ে সেটা ছাড়িয়ে গেছে ৬০০ ম্যাচ।

৩৫ বছর বয়সী মিডফিল্ডার ডি রোসির বিদায়ের খবরটা জানিয়েছেন ক্লাব প্রেসিডেন্ট জিম পালোতা, ‘১৮ বছর ধরে সে রোমার প্রাণ। ২০০১ সালের অভিষেক, অধিনায়কত্ব পাওয়া; সবকিছুতেই সে রোমার সমর্থকদের প্রতিনিধিত্ব করেছে। সে ইউরোপের অন্যতম সেরা মিডফিল্ডার। যখন সে শেষবারের মতো রোমার জার্সি পরে মাঠে নামবে। আমরা সবাই কান্নায় ভেঙ্গে পড়ব। রোমার পক্ষ থেকে আমরা তাকে ধন্যবাদ জানাতে চাই। আজীবন তার জন্য এই ক্লাবের দরজা খোলা থাকবে।’

পার্মার বিপক্ষে ২৬ মে’র ম্যাচটাই ডি রোসির শেষ ম্যাচ। বিদায়ের আগে ক্লাবকে চ্যাম্পিয়ন্স লীগে তুলতে চাইবেন খুব করেই। তবে রোমা ছাড়লেও এখনই অবসর নিচ্ছেন না তিনি।