২৭ মে ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গ্রিজম্যান বার্সিলোনায়, হ্যাজার্ড রিয়ালে?

স্পোর্টস রিপোর্টার ॥ অবশেষে এ্যাটলেটিকো মাদ্রিদ ছাড়ার ঘোষণা দিয়েছেন বিশ্বকাপ জয়ী ফরাসী ফরোয়ার্ড এ্যান্টোনিও গ্রিজম্যান। চলতি মৌসুম শেষে তিনি স্পেনেরই আরেক ক্লাব বার্সিলোনায় যোগ দিতে পারেন। তেমনি ইংলিশ ক্লাব চেলসি ছেড়ে স্প্যানিশ পরাশক্তি রিয়াল মাদ্রিদে আসতে চলেছেন বেলজিয়াম তারকা ইডেন হ্যাজার্ড।

গ্রিজম্যানের এ্যাটলেটিকো ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছে তার বর্তমান ক্লাব এ্যাটলেটিকোই। ক্লাবটির সঙ্গে ২৮ বছর বয়সী গ্রিজম্যানের ২০২৩ সাল পর্যন্ত চুক্তি ছিল। কিন্তু লা লিগা প্রতিদ্বন্দ্বী বার্সিলোনা থেকে বেশ কয়েকবার প্রস্তাব পাওয়ার বিষয়টি এখন গুরুত্বের সঙ্গেই বিবেচনা করছেন গ্রিজম্যান। তাছাড়া এ্যাটলেটিকোর সঙ্গে চুক্তির শর্তাবলী নিয়েও বেশ কিছুদিন তার সমস্যা হচ্ছিল। ২০১৮ সালের বিশ্বকাপ জয়ী ফরাসী দলের সদস্য গ্রিজম্যান এ বিষয়ে বলেন, আমি বিষয়টি নিয়ে কোচ দিয়াগো সিমিওনে ও ক্লাব সংশ্লিষ্ট অন্যদের সঙ্গে কথা বলেছি। ক্লাব ছাড়ার সিদ্ধান্ত আমি নিয়ে ফেলেছি। এখানে পাঁচ বছর দারুণ কেটেছে। এ্যাটলেটিকো সবসময়ই আমার হৃদয়ে থাকবে। এখানকার সকলের প্রতি আমার ভালবাসা থাকল।

এ্যাটলেটিকোর হয়ে তারকা এই ফরোয়ার্ড ২৫২ ম্যাচে ১৩৩ গোল করেছেন। গত পাঁচ বছরে তিনি বরাবরই মূল একাদশে খেলেছেন। ইনজুরি বা ফিটনেসের অভাবে তাকে খুব কম সময়ই বিশ্রামে থাকতে হয়েছে। ২০১৬ সালে চ্যাম্পিয়ন্স লীগ রানার্সআপ দলের সদস্য ছিলেন গ্রিজম্যান। ২০১৮ সালে ইউরোপা লীগে তার দল মার্শেইকে হারিয়ে শিরোপা জিতেছিল। ২০১৬ সালে ব্যালন ডি’অর মনোনয়নে গ্রিজম্যান তৃতীয় হয়েছিলেন। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ফাইনালে পর্তুগালের কাছে ফ্রান্স পরাজিত হলেও পুরো টুর্নামেন্টে গ্রিজম্যান অনবদ্য পারফর্মেন্স প্রদর্শন করেন। গত বছর রাশিয়া বিশ্বকাপেও ফ্রান্সের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

এদিকে জোর গুঞ্জন, সামনের মৌসুমেই হ্যাজার্ডকে দলে ভেড়াচ্ছে রিয়াল মাদ্রিদ। ইংলিশ ক্লাব চেলসির বেলজিয়ান ফরোয়ার্ডের সঙ্গে নাকি চুক্তিও হয়ে গেছে রিয়ালের। আন্তর্জাতিক সংবাদমাধমের তথ্য অনুযায়ী হ্যাজার্ডকে কিনতে চেলসির সঙ্গে ১০০ মিলিয়ন ইউরোর দলবদল চুক্তি করেছে রিয়াল। তবে আনুষ্ঠানিক ঘোষণা এখনই দিতে চায় না লস ব্লাঙ্কোসরা। ২৯ মে ইউরোপা লীগের ফাইনালের পরই নিজে দল ছাড়ার ঘোষণা দেবেন হ্যাজার্ড। এর আগে সম্প্রতি বেলজিয়ান তারকা নিজেই জানিয়েছেন আপাতত ইউরোপা লীগের ফাইনাল নিয়ে যত ভাবনা তার। এরপরই চেলসিতে নিজের ভবিষ্যত সম্পর্কে জানাবেন।

ইউরোপা লীগের ফাইনালের পর কিছুদিন বিশ্রাম নিয়ে যুক্তরাষ্ট্রে প্রীতি ম্যাচ খেলতে যাবে চেলসি। কিন্তু ওই দলে থাকবেন না হ্যাজার্ড। চেলসিকে বিদায় জানিয়ে যোগ দেবেন জাতীয় দলে। বেলজিয়ামের হয়ে খেলবেন কাজাখস্তান ও স্কটল্যান্ডের বিপক্ষে ইউরো বাছাইপর্বের ম্যাচ। হ্যাজার্ডের রিয়ালপ্রীতি ইউরোপজুড়ে ওপেন সিক্রেট। হ্যাজার্ড নিজেই বলেছেন রিয়ালে খেলতে আগ্রহী তিনি। তাই প্রয়োজনে ভাঙ্গতে রাজি ২০১২ সাল থেকে চেলসিতে জড়ানো সম্পর্কও।