২৭ মে ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গুরুতর নয় সাকিবের চোট

গুরুতর নয় সাকিবের চোট

অনলাইন ডেস্ক ॥ আয়ারল্যান্ডের বিপক্ষে হেসেখেলে জয়। ফাইনালে আগেই নাম লেখানো বাংলাদেশ এখন পর্যন্ত ত্রিদেশীয় সিরিজে অপরাজিত। তবে এই আনন্দের মাঝেই দুশ্চিন্তার খবর, সাকিব আল হাসানের চোট।

বুধবার ডাবলিনে বাংলাদেশ আয়ারল্যান্ডের ছুড়ে দেয়া ২৯২ রানের জবাবে ব্যাট করছিল, তাতে সাকিব আল হাসানের অবদান ৫০ রান। ৫১তম বলে হাফ সেঞ্চুরি পূরণ করার পরই বাম পাশে ব্যথা অনুভব করেন।

বাংলাদেশ দলের তখন ৩৬তম ওভারের খেলা চলছিল। তার এক ওভার আগেই দেখা যাচ্ছিল, এক পাশে হাত দিয়ে ডলছিলেন। তখন মাঠে নেমে আসেন ফিজিও থিহান চন্দ্রমোহন। বেশ কয়েক মিনিট তিনি চেষ্টা করেন ব্যথা কমানোর। এরপর সাকিব সিদ্ধান্ত নেন ব্যাটিং চালিয়ে নেয়ার।

৩৬তম ওভারে এসে ব্যক্তিগত হাফসেঞ্চুরি পূরণ করেন সাকিব। কিন্তু জসুয়া লিটলকে পুল করে বাউন্ডারি মারার পর বুঝতে পারেন, তার পক্ষে আর ব্যাট করা সম্ভব নয়। এরপরই মাঠ ছেড়ে উঠে যান।

সাকিবের এভাবে মাঠ ছেড়ে উঠে যাওয়া দেখে দুশ্চিন্তায় পড়ে গেছেন টাইগার ভক্ত-সমর্থকরা। সামনে বিশ্বকাপের মতো বড় আসর। দলের সেরা তারকা যদি ছিটকে পড়েন, বাংলাদেশের বিশ্বকাপ সম্ভাবনা বড় ধাক্কাই খাবে।

তবে স্বস্তির খবর জানিয়েছে বিসিবি। দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু আয়ারল্যান্ডে আছেন টাইগারদের সঙ্গে। তিনি জানালেন, দুশ্চিন্তার কিছু নেই, সাকিবের চোট গুরুতর নয়।

কোনো ধরণের ঝুঁকি না বাড়াতেই সাকিবকে মাঠ থেকে উঠিয়ে নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে জানিয়ে নান্নু বলেন, ‘আমরা কোনো ঝুঁকি নিতে চাইনি। তাই তাকে তুলে নিয়ে আসা হয়। তবে আমরা আত্মবিশ্বাসী, সে খুব দ্রুতই ঠিক হয়ে যাবে।’