২২ মে ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠায় কাজ করবে এডিটরস গিল্ড : খালিদী

অনলাইন রিপোর্টার ॥ এডিটরস গিল্ড বাংলাদেশে মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠায় কাজ করবে। এর সদস্যরা সম্পাদকীয় স্বাধীনতার জন্য লড়বেন। তারা সম্পাদকীয় প্রতিষ্ঠানের মর্যাদা পুনঃপ্রতিষ্ঠার জন্য কাজ করবেন। বললেন এডিটরস গিল্ড বাংলাদেশের সভাপতি ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী।

বুধবার (১৬ মে) ঢাকার লেইক শোর হোটেলে আয়োজিত ইফতার অনুষ্ঠানের তিনি এসব কথা বলেন। ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট-২০১৮ এর কিছু অংশকে সাংবাদিকতার জন্য হুমকি হিসেবে চিহ্নিত করে সেগুলো সংশোধনের দাবি পুনর্ব্যক্ত করেন তৌফিক ইমরোজ খালিদী।

তিনি বলেন, এ বছরই এডিটরস গিল্ড-এর প্রথম জাতীয় সম্মেলন ও সাধারণ সভা করার পরিকল্পনা করেছে। সেখানেই সংগঠনের লক্ষ্য, উদ্দেশ্য ও কর্মকাণ্ড নিয়ে আরও বিস্তারিত তুলে ধরা হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত বলেন প্রধানমন্ত্রীর জ্বালানি বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-এলাহী চৌধুরী ও বেসরকারি খাতবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী মতিয়া চৌধুরী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আবদুল মঈন খান, জাসদ সভাপতি ও সাবেক মন্ত্রী হাসানুল হক ইনু, সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, ওয়ার্কার্স পার্টির সদস্য ও সাবেক মন্ত্রী রাশেদ খান মেনন, জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী মিয়া সেপ্পো, ভারতের হাই কমিশনার রীভা গাঙ্গুলী দাশ, ব্রিটিশ হাইকমিশনার রবার্ট ডিকসন, আরটিভির প্রধান নির্বাহী সৈয়দ আশিক রহমান, সাবেক প্রধান তথ্য কমিশনার গোলাম রহমান, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও সংসদ সদস্য মুহাম্মদ শফিকুর রহমান, বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবিবুল্লাহ সিরাজী, সাবেক মুখ্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরী প্রমুখ।