১৭ মে ২০১৯

ঈদে তারুণ্যের পোশাক

ঈদের আনন্দ কেনাকাটা ছাড়া হয় না। তাই তো ঈদের আনন্দকে পূর্ণ করতে চাই মার্কেটজুড়ে ঘোরাঘুরি আর শপিং করে বাড়ি ফেরা। ঈদে ছেলেদের কেনাকাটার ঝোঁক মেয়েদের থেকে কোন অংশে কম নয়। ছেলেদের এবারের ঈদ আনন্দ শুধু পাঞ্জাবিতেই থেমে থাকছে না, বরং সময়োপযোগী নান্দনিক সব শার্ট, টি-শার্ট ও প্যান্টে সেজে উঠছে ছেলেদের ঈদ বাজার। তারুণ্যের পছন্দের পোশাক নিয়ে লিখেছেন- হাছিবুর রহমান বড়দের মতো শার্ট-ফরমাল প্যান্ট মানায় না তাদের, আবার ছোট ছেলেদের মতো টি-শার্ট, থ্রি-কোয়ার্টার প্যান্টও তো ভাল দেখায় না। তরুণদের ফ্যাশনটা তবে কেমন হবে? এবার তাদের পোশাকে উজ্জ্বল রঙের প্রাধান্য পাচ্ছে। এ ছাড়া নতুন স্টাইলের ওয়েস্টার্ন শার্ট, টি-শার্ট বা প্যান্টে আগ্রহ বেশি তাদের। না, রংচটা জিন্স নয়।

এবার ছেলেদের প্যান্টে রং লেগেছে। সময় যেমন পাল্টাচ্ছে, তেমনি পাল্টাচ্ছে ফ্যাশন ট্রেন্ড। এ কথা সত্যি যে, তরুণদের স্বপ্ন রঙিন হয়, সবসময় রঙিন স্বপ্ন দেখতেই ভালবাসে তারা। তো মনের ভেতরেই যদি হরহামেশা হরেক রং খেলা করে, তবে পোশাকে নয় কেন? হ্যাঁ, তারুণ্যের পোশাকেও বাহারি রঙের ছোঁয়া লেগেছে। শার্ট বা টি-শার্টের কথা বলছি না, বলছি ছেলেদের রঙিন প্যান্টের কথা। এরই মধ্যে চালু হয়ে গেছে রঙিন প্যান্টের নতুন এই ট্রেন্ড। ‘হট লুক’ নামে এই ট্রেন্ডের জনপ্রিয়তাও বেড়ে চলছে দিনে দিনে। রঙিন প্যান্ট এখন ফ্যাশন সচেতন তরুণদের প্রথম পছন্দ। সঙ্গে থাকতে হবে পোলো টি-শার্ট কিংবা কাজ্যুয়াল শার্ট। এতে করে অন্যদের থেকে একটু আলাদা, স্মার্ট লুক পাওয়া যায়। বাজার ঘুরে আরও দেখা যায়, ছেলেদের ফ্যাশনে পরিবর্তনের ছোঁয়া জাগিয়ে তুলতে, নতুন কাট ও ডিজাইনের ভিত্তিতে সেজে উঠেছে রাজধানীর বিভিন্ন শপিং মল, মার্কেট ও বিভিন্ন ফ্যাশন হাউস। ঈদকে সামনে রেখে জমে উঠেছে বিকিকিনি।

বাজারে এসেছে মেয়েদের রাজ্যের পোশাক এবং ঈদের অন্যান্য জিনিসপত্র। তবে এ বিপুল আয়োজনে পিছিয়ে নেই ছেলেদের পোশাকের ব্র্যান্ডগুলোও। ঈদকে সামনে রেখে নানা রঙের ডিজাইনে বাহারি পোশাকের সমাহার নিয়ে এসেছে ফ্যাশন হাউস ইজি। নতুন ডিজাইনের এসব পোশাক পাওয়া যাচ্ছে ইজির সকল শোরুমে। বাহারি এসব পোশাকের সমাহারে রয়েছে টি-শার্ট, পলো-শার্ট, ক্যাজুয়াল শার্ট, ফরমাল শার্ট, শর্ট ও লং পাঞ্জাবি, প্যান্ট ইত্যাদি। এছাড়া ফ্যাশন হাউস ডিমান্ড, টেক্সমার্ক, ইয়ালো, এক্সটেসি, নোঙর, ব্যাঙ, ক্যাটস আইসহ বিভিন্ন হাউসে পাওয়া যাবে এসব পোশাক।

মডেল : আজিমউদ্দৌলা, তৃণ ও শার্লিনা

পোশাক : ডিমান্ড