১৭ মে ২০১৯

ডিপিডিসির কল সেন্টারে ফোন করে প্রতিমন্ত্রীই সেবা পাননি

স্টাফ রিপোর্টার ॥ কল সেন্টারে ফোন করে নিজেই সেবা না পাওয়ার অভিযোগ করেছেন বিদ্যুত, জ্বালানি এবং খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। দেশের প্রথম বিদ্যুত বিতরণ কোম্পানি হিসেবে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি ডিপিডিসি কল সেন্টার উদ্বোধন করেছে। বৃহস্পতিবার দুপুরে কল সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বিপু কল সেন্টারে ফোন করে সেবা নিতে চাইলে তাকে ছক্কা পাঞ্জা বুঝিয়ে ছেড়ে দিয়েছে বলে অভিযোগ করেন। যদিও প্রতিমন্ত্রী নিজে এসব ত্রুটি দূর করার ক্ষেত্রে কোন ভূমিকা রাখেন কি না তা নিয়ে প্রশ্ন উঠেছে।

প্রতিমন্ত্রী অনুষ্ঠানে বলেন, গত পরশুদিন (১৪ মে) আমি মন্ত্রণালয়ে বসে ডিপিডিসির কল সেন্টারে ফোন করি। আবদুল জলিল তালুকদার নামে একজন অপারেটর ফোনটি রিসিভ করেন। তিনি শুরুতে আমার গ্রাহক নাম্বার এবং এলাকার কোড জানতে চান। আমি তাকে বলি, আমি এসব জানি না, ফতুল্লা পোস্ট অফিসের গলিতে বিদ্যুত নাই। তিনি আমাকে জানান, ফতুল্লার কমপ্লেন সুপারভাইজার মোবারক হোসেন জানিয়েছেন, সেখানে তার ছিঁড়ে গেছে, কিছুক্ষণের মধ্যেই সব ঠিক হয়ে যাবে। এরপর আমি ফতুল্লার মূল অভিযোগ কেন্দ্রে ফোন করে জানতে পারি সেখানে মোবারক হোসেন নামে কেউ কাজই করেন না। আর সেখানে বিদ্যুত যায়নি।

এরপর পরদিন (১৫ মে) আরও একটি ঘটনা তুলে ধরে প্রতিমন্ত্রী বলেন, আমি আমার একান্ত সচিবকে (পিএস) দিয়ে আমার অফিস থেকে কল সেন্টারে ফোন করাই। তখন আমার পাশে পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইন উপস্থিত ছিলেন। কল সেন্টার প্রতিনিধিকে আমার পিএস বলেন, আমি চকবাজার থেকে বলছি আমার এখানে বিদ্যুত নেই। কল সেন্টার থেকে আমার পিএসকে বলা হয় স্যার ওখানে এই মাত্র গ্রিড ফেল করেছে কিছুক্ষণের মধ্যেই বিদ্যুত চলে আসবে।

উদ্বোধনী অনুষ্ঠানের ভিডিও কনফারেন্সে ডিপিডিসির তরফ থেকে প্রতিমন্ত্রীকে কল সেন্টারের নাম্বারে ফোন দিয়ে ধরিয়ে দেয়া হয়, এ সময় অন্য প্রান্তে থাকা খুশবু নামের একজন অপারেটর ফোনটি রিসিভ করেন। প্রতিমন্ত্রী এ সময় তাকে বলেন, আমি শাহবাগ থেকে বলছি, আমার এখানে বিদ্যুত নেই। খুশবু তাকে জানান, স্যার, কিছুক্ষণ অপেক্ষা করুন। এরপর ভিডিওতে খুশবুকে অকারণে কিছু সময় ব্যয় করতে দেখা যায়। এ সময় তাকে বেশ অপ্রস্তুত মনে হচ্ছিল

অনুষ্ঠানে অন্যদের মধ্যে পিডিবির চেয়ারম্যান খালেদ মাহমুদ, ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দেওয়ান বক্তব্য রাখেন। ডিপিডিসি বলছে, এখন থেকে কল সেন্টারে ফোন করেই সেবা মিলবে তাদের।